ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রাম্প-উনের বাকযুদ্ধ কিন্ডারগার্টেনের শিশুদের মত : ল্যাভরভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৪৫, ২৩ সেপ্টেম্বর ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে বাকযুদ্ধ কিন্ডারগার্টেনের শিশুদের সংঘাতের মত বলে অভিহিত করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তিনি বলেন, কিন্ডারগার্টেনের শিশুরা যখন সংঘাত শুরু করে, কেউ তাদের থামাতে পারে না। আবেগ দিয়ে নয়, চীনের সঙ্গে আমরা এ বিষয়ে যৌক্তিক প্রক্রিয়ায় প্রচেষ্টা অব্যাহত রাখবো বলেও মন্তব্য করেন ল্যাভরভ। খবর বিবিসির।

বিবিসির খবরে বলা হয়, ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়াকে ধ্বংস করার হুমকি দেওয়ার পর উত্তর কোরিয়ার নেতা  কিম জং উন ট্রাম্পকে `মানসিকভাবে বিকারগ্রস্ত` ও `ভীমরতিগ্রস্ত বৃদ্ধ` বলে বিদ্রুপ করেন। এদিকে, ট্রাম্প এক টুইট বার্তায় কিমকে `পাগল’ বলে উল্লেখ করেন।

উ. কোরিয়ার বেপরোয়াভাবে পারমানবিক ও ক্ষপণাস্ত্র পরীক্ষা চালানোর বিষয়ে  কিম জং উনকে ইঙ্গিত করে সের্গেই ল্যাভরভ বলেন, উগ্র স্বভারের ব্যক্তির শান্ত হতে একটি বিরতির প্রয়োজন ছিল।

জাতিসংঘের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও একের পর এক পারমাণবিক ও  ক্ষেপণাস্ত্র পারীক্ষা চালিয়ে যাচ্ছে উ. কোরিয়া। যা নিয়ে বরবরই উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র। এতে চীন এবং জাপানও শঙ্কিত। এ নিয়ে ওয়াশিংটন প্রায়ই পিয়ংইয়ংকে সতর্ক করে দেয়। তবে পরিস্থিতির কোনো পরিবর্তন হয় না, বরং আরো ঘোলাটে হয়।

/এম/এআর

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি