ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ট্রাম্প-কিমের বৈঠকের দিনক্ষণ অপরিবর্তিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৯, ২৭ মে ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের আসন্ন দ্বিপক্ষীয় বৈঠকের দিন ও ক্ষণ অপরিবর্তিত আছে। বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন খোদ মার্কিন প্রেসিডেন্ট।

গতকাল শনিবার ওভালে নিজ কার্যালয়ে তিনি বলেন, “আমরা ১২ জুন সিঙ্গাপুরের দিকেই তাকিয়ে আছি। সেটির কোন পরিবর্তন হয়নি”।

কিম জং উনের সাথে আকস্মিক বৈঠকের পর দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইনের মন্তব্যের পরপরই ট্রাম্প এমন মন্তব্য করলেন। এর আগে গতকালই মুন জে ইন জানান উত্তর কোরিয়া এখন পারমাণবিক বোমা নিরস্ত্রীকরণের পক্ষে। তিনি বলেন, “উত্তর কোরিয়ার পারমানবিক নিরস্ত্রীকরণের আগ্রহের বিষয়ে কোন সন্দেহ নেই। কিন্তু উত্তর কোরিয়া যে বিষয়ে চিন্তিত তা হচ্ছে পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরনের পর যুক্তরাষ্ট্র তাদের সাথে সুসম্পর্ক বজায় রাখবে কী না। এছাড়াও পারমাণবিক অস্ত্র বিহীন উত্তর কোরিয়ার অস্তিত্ব নিয়েও চিন্তিত কিম”।

আগামী মাসের ১২ তারিখ উত্তর ও উত্তর কোরিয়ার মধ্যে শীর্ষ পর্যায়ের বৈঠক নির্ধারিত থাকলেও বিগত কয়েকদিনে দুই পক্ষের উত্তপ্ত বাক্য বিনিময়ে এই বৈঠক নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তবে এখন পর্যন্ত এই বৈঠকের সম্ভাব্যতা টিকে আছে।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “এই বৈঠক নিয়ে অনেকের মধ্যে অনেক আশা কাজ করছে। অনেক মানুষ এ নিয়ে পরিশ্রম করছেন। আর পুরো প্রক্রিয়াটি বেশ এগিয়ে যাচ্ছে”।

সূত্র : সিএনএন।

/ এআর /    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি