ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ট্রাম্প নিজেকে প্রতিভাবান দাবি করেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:১০, ৭ জানুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেকে একজন `সুস্থির প্রতিভাবান` বলে দাবি করেছেন। অনেকগুলো টুইট বার্তায় ট্রাম্প বলেন, তার সবচেয়ে বড় গুণের একটি হচ্ছে তিনি মানসিকভাবে খুবই ধীর-স্থির। ট্রাম্প সম্পর্কে প্রকাশিত একটি বইতে তাকে `প্রেসিডেন্টের দায়িত্ব পালনে অক্ষম` বলে বর্ণনা করার পর- এর জবাবে তিনি এসব কথা বলেন।

ট্রাম্প নিজেকে বর্ণনা করেন, একজন `জিনিয়াস` বা প্রতিভাবান হিসেবে। তিনি বলেন, যেভাবে তিনি একজন ব্যবসায়ী থেকে টিভি তারকা এবং তার পর প্রেসিডেন্ট হয়েছেন -সেটাই প্রমাণ করে যে তিনি শুধু বুদ্ধিমান নন, একজন জিনিয়াস।

এর আগে বইটির লেখক মাইকেল ‌উলফ বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, তার এই বইটি প্রেসিডেন্ট ট্রাম্পের পতন ডেকে আনতে পারে। তিনি বলেন, তার প্রকাশিত তথ্যগুলো বুঝিয়ে দিয়েছে যে, ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার উপযুক্ত নন, যা অনেক আগে থেকেই লোকে সন্দেহ করে আসছিল।

তবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ডেমোক্রাটরা তার প্রেসিডেন্ট হবার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছে। এর কারণ তার সঙ্গে রাশিয়ার যোগাযোগের অভিযোগ তার ভাষায় `সম্পূর্ণ ভুয়া` বলে প্রতীয়মান হবার পর এখন তারা জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে চাইছে।

বিবিসির সংবাদদাতা স্টিভ জ্যাকসন বলছেন, ট্রাম্প যেভাবে সমালোচনার জবাব দিচ্ছেন তা দেখে অনেকেরই চোখ কপালে উঠেছে। কারণ এর ফলে সেই বইটির দিকেই মানুষের মনোযোগ আকৃষ্ট হবে, যে বই লোকে পড়ুক তা ট্রাম্প চান না।

সূত্র: বিবিসি

 

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি