ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ট্রাম্পের ‘বিচ্ছিন্নতাবাদী নীতি’র সমালোচনায় মেলানিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১৩:০১, ১৮ জুন ২০১৮

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মেক্সিকো থেকে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে আসা ব্যক্তিদের ছেলেমেয়েকে তাদের মা-বাবা থেকে বিচ্ছিন্ন করার নীতির কড়া সমালোচনা করেছেন। এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে তাঁর মুখপাত্র বলেছেন, মেলানিয়া ট্রাম্প শিশুদেরকে তাঁর বাবা-মায়েদের থেকে বিচ্ছিন্ন করার বিষয়টিতে ঘৃণার চোখে দেখছেন। সেই সঙ্গে তিনি অভিবাসী নীতির গ্রহণযোগ্য পরিবর্তন আশা করছেন। মেলানিয়া বিশ্বাস করেন, আমাদের আইনমান্যকারী দেশ হওয়া উচিত, কিন্তু হৃদয় দিয়ে দেশ শাসন করা প্রয়োজন।

অভিবাসীদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘জিরো টরালেন্স নীতি’ নিয়ে চলমান বিতর্কের মাঝে ফার্স্ট লেডি এই মনোভাবের কথা জানালেন। যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি লরা বুশও ট্রাম্পের এই নীতির সমালোচনা করেছেন। এটি অমানবিক নীতি বলে আখ্যা দিয়েছেন।

গত শনিবার মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট জানায়, যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে গেল ছয় সপ্তাহে প্রায় দুই হাজার অভিবাসী শিশু তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়েছে। পরিবারবিচ্ছিন্ন ওই শিশুরা হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিস বিভাগের তত্ত্বাবধানে রয়েছে।

যেসব প্রাপ্তবয়স্ক ব্যক্তি সীমান্ত অতিক্রমের চেষ্টা করছেন, তাঁদের আইনি হেফাজতে নিয়ে অনুপ্রবেশের অপরাধে বিচারের মুখোমুখি করা হচ্ছে।

এর ফলে কয়েকশ অপ্রাপ্তবয়স্ককে এখন ডিটেনশন সেন্টারে তাদের মা-বাবা থেকে আলাদা করে রাখা হয়েছে। মানবাধিকার সংগঠনগুলো এই নীতিকে অভূতপূর্ব বলে সমালোচনা করেছে।

মেলানিয়া আশা প্রকাশ করেন, কংগ্রেসের রিপাবলিকান ও ডেমোক্রেটিক সদস্যরা একজোট হয়ে একটি সফল অভিবাসন নীতিমালা তৈরি করতে পারবেন।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি