ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রাম্পের যৌন কেলেঙ্কারি : কংগ্রেসের তদন্ত দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ১২ ডিসেম্বর ২০১৭

গত বছর প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের বিরুদ্ধে এক ডজনেরও বেশি নারী তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। তিন নারীর অভিযোগ তখন সবচেয়ে বেশি আলোচিত হয়। তবে এসব আলোচনা সমালোচনার মধ্যেই ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এবার প্রকাশ্যে এক টেলিভিশন শো’তে নিজেদের অভিযোগ আবারও তুলে ধরেছেন ওই তিন নারী। তাঁদের অভিযোগে আবারও হোয়াইট হাউজের দরজায় কড়া নাড়ছে যৌন হয়রানির অভিযোগ। তবে ওই তিন নারী এবার কংগ্রেসের তদন্ত দাবি করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের আলবামা অঙ্গরাজ্যে সিনেট নির্বাচনের আগে ওই তিন নারী ট্রাম্পের বিরুদ্ধে আবারও যৌন হয়রানির অভিযোগ তোলেন। ওই নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী করা হয়েছে রয় মুরকে। এদিকে রয় মুরের বিরুদ্ধেও যৌন হয়রানির অভিযোগ তুলেছেন বেশ কয়েকজন নারী। এদিকে রয় মুর যখন যৌন হয়রানির অভিযোগে পর্যুদস্ত, তখন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ রিপাবলিকানদের বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে ডেমোক্রেটদের পক্ষ থেকে প্রেসিডেন্ট ট্রাম্পকে পদত্যাগের আহ্বান জানানো হয়েছে। তবে হোয়াইট হাউজের পক্ষ থেকে বলা হয়েছে, ট্রাম্প যেহেতু যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করেছেন, সেহেতু এ বিষয়টি নিয়ে আলোচনা না করাই ভাল। হোয়াইট হাউজ থেকে আরও বলা হয়, যেহেতু যৌন হয়রানির অভিযোগগুলো নতুন নয়, তাই নতুন করে এগুলো নিয়ে ভাবার দরকার নেই।

তবে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি ওই তিন নারীকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের সাহসিকার জন্য তাদের ধন্যবাদ। নিক্কি হ্যালি আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পসহ যাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে, তাদের বিরুদ্ধে তদন্ত করতে কোন বাধা নেই।

সূত্র : সিএনএন।

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি