ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডিজিটাল ওয়ার্ল্ডে ব্যস্ত গণমাধ্যম কর্মীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:২৭, ৮ ডিসেম্বর ২০১৭

রাজধানীর শেরে বাংলা নগরে চলছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’। চার দিনব্যাপী এ আয়োজনের তৃতীয় দিন আজ। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হওয়ায় মেলায় দর্শনার্থীদের উপচে পরা ভিড়। দর্শনার্থীদের স্রোত আর সময়ের সঙ্গে পাল্লা দিয়ে কাজ চলছে গণমাধ্যম কর্মীদেরও।

আজ তৃতীয় দিনে সকাল, দুপুর ও বিকেল এই ৩ সেশনে মোট ১১টি সেমিনার ও সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সভা-সেমিনার ছাড়াও পুরো আয়োজনকে দেশবাসীর কাছে তুলে ধরতে সকাল থেকেই কাজ করছে দেশের বিভিন্ন প্রিন্ট, টিভি এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকেরা। সকাল সকাল চলে আসতে হয়েছে মেলা স্থলে। অন্তত প্রায় ৫০ জন গণমাধ্যম কর্মী নিরলস কাজ করে যাচ্ছেন।

সাধারণত দর্শনার্থীদের সঙ্গে ভিড় ঢেলে মেলাস্থলে সকাল থেকেই আসতে শুরু করেন গণমাধ্যম কর্মীরা। সকাল ১১টার মধ্যে সম্মেলন কেন্দ্রের ২য় তলায় সেলিব্রিটি হলের সামনের মিডিয়া বুথ পূর্ণ হয়ে যায় কানায় কানায়। মেলার শুরু থেকে শেষ পর্যন্ত প্রতি মুহুর্তের খবর দিতে অনলাইন মিডিয়ার গণমাধ্যম কর্মীরা ব্যস্ত সময় পার করছেন।

অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ২৪ এর প্রতিবেদক জয়ন্ত সাহা ইটিভি অনলাইনকে বলেন, “এরকম একটি বড় আয়োজন আমাদের সব সাংবাদিকদের জন্য এক ধরনের মিলন মেলাও বটে। সব সময় তো কাজ করিই তবুও এক সঙ্গে অনেকেই কাজ করছি। অনেক কিছু জানতে পারছি। অনেক গুণী বক্তারা কথা বলছেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি প্রযুক্তি খাতের প্রতিবেদক হিসেবে অনেক তথ্য জানার সুযোগ হচ্ছে”।

সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার মেলা কভার করতে এসেছেন ডেইলি বাংলাদেশ পত্রিকার সাংবাদিক রেজাউল করিম। তিনি বলেন, “প্রযুক্তি খাতে দেশের সবথেকে বড় আয়োজন এটি। ঢাকা ও ঢাকার বাইরে থেকে দর্শনার্থীরা আসছেন। আবার অনেকেই আসতে পারছেন না। তাদের কাছে মেলার সর্বশেষ তথ্য পৌঁছে দেওয়া গণমাধ্যম কর্মীদের পেশাগত দায়িত্ব। সেই দায়িত্ব বোধ থেকেই কাজ করছি। একেবারে খারাপ লাগছে না। বরং উপভোগ করছি”।

 

সাংবাদিকদের পাশাপাশি কাজ করে যাচ্ছেন আয়োজকদের স্বেচ্ছাসেবকেরা। সাংবাদিকদের জন্য ল্যাপটপ, ইন্টারনেট সংযোগ এবং আপ্যায়নের সেবা দিয়ে যাচ্ছেন তারা। ক্লান্ত গণমাধ্যম কর্মীদের কফি দিয়ে উজ্জীবিত রাখছেন আসাদুজ্জামান। তাদের নিয়মিত খাবার ও নাস্তার খবর রাখছেন শাহীন। সাংবাদিকেরা যেন তাদের পেশাগত দায়িত্ব সহজে পালন করতে পারেন তারই উদ্দেশ্যে আয়োজকদের এ উদ্যোগ। সাংবাদিকদের কাজের সুবিধার জন্য ইন্টারনেট সংযোগ দিচ্ছে আমরা নেটওয়ার্ক।

 

এসএইচএস/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি