ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘ডিজিটাল নিরাপত্তা আইনের বির্তকিত ধারার ওপর আলোচনা হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২ মে ২০১৮ | আপডেট: ১৬:২০, ২ মে ২০১৮

ডিজিটাল অপরাধ দমনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করা হচ্ছে। সাংবাদিকদের দমনের জন্য এ আইন করা হচ্ছে না বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার। তিনি বলেন, তারপরও যেসব ধারা নিয়ে বির্তক বা আপত্তি উঠেছে, সেগুলো নিয়ে সংসদীয় স্থায়ী কমিটিতে আলোচনা হবে।

আজ বুধবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আয়োজিত ‘বাংলাদেশে মুক্ত গণমাধ্যমের বর্তমান চিত্র’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন ‘আমরা যত দ্রুত ডিজিটাল হচ্ছি, ততই ডিজিটাল অপরাধ বাড়ছে।’ এমআরডিআই ও ফোয়ো মিডিয়া ইনস্টিটিউটের সহযোগিতায় সকালে রাজধানীর জাতীয় সেমিনারটির আয়োজন করে কমলওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজেএ), বাংলাদেশ।

মোস্তফা জব্বার বলেন, ‘ডিজিটাল অপরাধ দমনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করা হচ্ছে। সাংবাদিকদের দমনের জন্য এ আইন করা হচ্ছে না। তারপরও যেসব ধারা নিয়ে আপত্তি উঠেছে, সেগুলো নিয়ে সংসদীয় স্থায়ী কমিটিতে আলোচনা করব।

সেমিনারে পৃথক দুটি প্রবন্ধ উপস্থাপন করেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম ও ব্যারিস্টার তানজীব উল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। সভাপতিত্ব করেন কমলওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি আবদুর রহমান খান।

টিআর/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি