ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ডেটিংয়ে ৬ প্রশংসা শুনতে চান নারীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ২৬ জুন ২০১৮ | আপডেট: ২০:৫৩, ২৬ জুন ২০১৮

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

প্রেম করা অনেক সহজ। কিন্তু ডেট করাটা ততটা সহজ নয়। এটা অনেক বেশি বুদ্ধিমত্তার ব্যাপার। তা না হলে ডেট করাটা অনেক সময় বিপদজনক হয়ে ওঠে। ডেটিং হলো দুইজন মানুষের মধ্যে বিদ্যমান রোমান্টিক সম্পর্কের একটি অবস্থা, যখন তারা বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া বা ঘনিষ্ঠ সঙ্গী হওয়ার জন্য দেখা করে।

এক্ষেত্রে ছেলেরা না হয় হুটহাট ডেটিং করতে চলেই গেলেন। কিন্তু একটা মেয়ের ভেবে দেখে উচিত অনেক কিছু।

মনে রাখা ভালো, প্রশংসা শুনতে কে না ভালোবাসে? তবে বেশিরভাগ ক্ষেত্রেই নারীরা প্রশংসা শুনে বেশি খুশি হোন। তাই যে কোনো সম্পর্ক শক্তিশালী এবং মজবুত করার উপায় হলো সঠিক সময়ে সঙ্গীর প্রশংসা করা। মনে রাখবেন একজন আধুনিক নারীর ক্ষেত্রে তার শারীরিক গঠন নয়, বরং অন্য কোনো বিষয় দেখে যদি কোনো ব্যক্তি তাদের প্রশংসা করেন তাহলে তারা তাদের পছন্দ করেন। চলুন জেনে নেওয়া যাক ডেটিংয়ে নারীরা কোন প্রশংসাগুলো শুনতে চান-

বুদ্ধিমত্তা এবং আবেগের প্রশংসা

সঙ্গীর বুদ্ধিমত্তা সম্পর্কে কথা বলুন। সে জীবনে যে কাজগুলো করতে উৎসাহী তার প্রশংসা করুন। এ ছাড়া তার পেশাগত সাফল্য, ড্রাইভিং দক্ষতা, ফিটনেস লেভেল, তার ইতিবাচক দৃষ্টিভঙ্গি বা অন্য কোনও প্রতিভা থাকলে তারও প্রশংসা করুন। ফলে এমন প্রশংসা সঙ্গীর কাছে আপনাকে করে তুলবে আরও আকর্ষণীয় এবং অনন্য এক ব্যক্তি।

তুলনা করবেন না

আপনার সঙ্গীকে আরেকজনের সঙ্গে কখনোই তুলনা করবেন না। কারণ এটি তার প্রতি অসম্মান প্রদর্শন ছাড়া আর কিছু নয়। বরং তাকে বলুন, দয়ালু নারীদের মধ্যে সে একজন। এতে তার আত্মসম্মান শুধু বাড়বে না, বিষয়টি তার কাছে অনেক স্পেশাল মনে হবে।

ব্যক্তিত্বের প্রশংসা

আধুনিক নারীরা মনের দিক থেকে অনেক শক্তিশালী এবং আত্মবিশ্বাসী ব্যক্তিত্বের হয়ে থাকেন। তাই তার শক্তি এবং ক্ষমতায়নের কথা বলুন।

মতামত

জীবনের প্রতি সঙ্গীর মতামত, সিদ্ধান্ত এবং দৃষ্টিভঙ্গির প্রতি সম্মান দেখিয়েও তার প্রশংসা করুন।

নিখুঁত বলবেন না

মনে রাখবেন, পৃথিবীর কোনো মানুষই নিখুঁত হতে পারে না। তাই কখনোই তার অতিরিক্ত প্রশংসা করবেন না। বরং তার কোনো ত্রুটি থাকলে তাও ধরিয়ে দিন। তাহলে সে বুঝবে, আপনি সত্যিই তাকে অনেক ভালোবাসেন। আর ভালোবাসেন বলেই তার ভালোটা চান।

তোমার জন্য গর্বিত

তাকে বলুন, আমি তোমার জন্য গর্বিত। সম্ভাবনাময় এই কয়েকটি শব্দই তাকে সুখী এবং নিরাপদ বোধ করাবে। তবে তাকে এটা নিশ্চিত করুন যে, আপনি শুধু তার প্রশংসার জন্যই এমনটি বলছেন না।  

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি