ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকা কলেজের ছাত্রদের সমৃদ্ধ লাইব্রেরির দায়িত্ব নিলেন আতিউর-শিবলী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:০৩, ২২ জুলাই ২০১৮

ঢাকা কলেজের শিক্ষার্থীদের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সমৃদ্ধ লাইব্রেরি স্থাপন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর অধ্যাপক ড.আতিউর রহমান। তিনি বলেন, শিক্ষার্থীরা সঠিকভাবে লেখাপড়া শেষ করে সমাজ গড়ার কাজে নিজেকে যুক্ত করতে পারে এজন্য তাদের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব।
আজ রোববার রাজধানীতে ‘উন্নয়নের অগ্রযাত্রায় মাদকমুক্ত দেশ গঠনে ছাত্রসমাজ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।
ঢাকা কলেজের ঢাকা আ ন ম নজিব খান অডিটোরিয়ামে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটি এই সভার আয়োজন করে।
এসময় ঢাাকা কলেজের শিক্ষার্থীদের পড়ালেখার জন্য ভালো কোনো লাইব্রেরি নেই শুনে তিনি দু:খ প্রকাশ করেন। তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যায়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও তিনি মিলে আধুনিক লাইব্রেরি স্থাপনের ব্যবস্থা করবেন।
শিক্ষার্থীদের তিনি আরও জানান, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাবে। আমাদের উচিত তাকে সহযোগিতা করা। স্বাধীন বাংলাদেশ দেশের দারিদ্রপীড়িত মানুষের কল্যাণের জন্য জাতির জনক যে উদ্যোগ নিয়েছিলেন তা আজ অনেকাংশেই বাস্তবায়িত। স্বাধীন বাংলাদেশের পরিস্থিতি বিবেচনায় কিসিঞ্জারের মতো ভিনদেশীরা তুচ্ছ-তাচ্ছিল্য করে বলেছিলেন, এই দেশ আর মাথা তুলে দাঁড়াতে পারবে না। তলাবিহীন ঝুড়ি হয়ে থাকবে। কিন্তু আজ সব তাচ্ছিল্যের জবাব শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ দিয়ে দিয়েছে। আজ বাংলাদেশের অর্থনীতি বিশ্বের বিস্ময়।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যায়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন।
অনুষ্ঠানে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতারা ঢাকা কলেজকে মাদকমুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সেই সঙ্গে ঢাকা কলেজের পাশে যে মদের (গ্যালাক্সি) দোকান রয়েছে তা বন্ধের জোর দাবি তোলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি