ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৩, ২২ অক্টোবর ২০১৭

টাঙ্গাইল অভিমুখী বিভিন্ন মহাসড়কে  এলাকাজুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। টানা বৃষ্টি আর ভাঙা রাস্তার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তিন দিন ধরে যানজট অব্যাহত রয়েছে।  এ যানযটের কারণে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিশেষ করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কে অব্যাহত বৃষ্টিপাত ও চলমান রাস্তা সংস্কারের জন্য যাত্রীদের দুর্ভোগের পোহাতে হচ্ছে বেশি।

ঢাকা টাঙ্গাইল মহাসড়ক ও এর আশপাশের এলাক ঘুরে দেখা যায়- মহাসড়কের চন্দ্র থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কজুড়েই এখন তীব্র যানজটে স্থবির। সবচেয়ে বেশি দুর্ভোগ দেখা দিয়েছে মির্জাপুর থেকে কালিয়াকৈরের চন্দ্রা মোড় এলাকা পর্যন্ত।

এছাড়া যানজটের কারণে উত্তরাঞ্চল ও টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ি, জামালপুর ও শেরপুর জেলার অধিকাংশ যানবাহন বিকল্প মহাসড়ক হিসেবে সখীপুর-ভালুকা, টাঙ্গাইল- ময়মনসিংহ হয়ে ময়মনসিংহ-ঢাকা রাস্তায় চলাচল করছে বলে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন। মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এই যানজট এখন চন্দ্রা থেকে গাজীপুর ও চন্দ্রা থেকে বাইপাইল-নবীনগর ও বাইপাইল-আশুলিয়া-উত্তরা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ যানজটের বিষয়ে সত্যতা স্বীকার করে জানিয়েছেন, গত চার দিন ধরে প্রবল বৃষ্টি থাকায় এবং মহাসড়কে যানবাহনের চাপ বেশি হওয়ায় গত বৃহস্পতিবার থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। 

গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারি বলেন, গত চারদিন ধরে বৃষ্টির কারণে ও চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত পর্যন্ত কাজ চলতে থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। চন্দ্রা এলাকায় অভার ব্রিজ নির্মাণের ফলে দুই দিক থেকে আসা ও যাওয়ার পথে যানবাহন ঠিকমত পারাপার হতে পারছে না।

/ এম / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি