ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চার পদে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ২৩ জুলাই ২০১৭ | আপডেট: ১৪:০৬, ২৩ জুলাই ২০১৭

জনবল নিয়োগ দেয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। দেশের শীর্ষ এ বিদ্যাপীঠের অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস সেন্টারে চার শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। এ লক্ষে বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে যারা ক্যারিয়ার গড়তে আগ্রহী তারা আবেদন করতে পারেন এসব পদে। এর আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার।

কোন কোন পদে নিয়োগ

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেসে যে চারটি পদে জনবল নেয়া হবে সেগুলো হচ্ছে- চিফ মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার, প্রিন্সিপাল কম্পিউটার সাইন্টিস্ট, সিনিয়র সাইন্টিস্ট (লেজার ল্যাব) ও সিনিয়র সাইন্টিস্ট সফটওয়ার।

আবেদনের যোগ্যতা

চিফ মেইনটেন্সে ইঞ্জিনিয়ার পদে প্রার্থীকে উক্ত বিষয়ে খ্যাতিসম্পন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ বিএসসি( সম্মান) ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। ৫ থেকে ১০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। শিক্ষা জীবনে কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণী গ্রহণযোগ্য হবে না। প্রিন্সিপাল কম্পিউটার সাইন্টিস্ট পদে আবেদনের যোগ্যতা উক্ত বিষয়ের ওপর পিএইচডি ডিগ্রিধারী হতে হবে। ন্যূনতম সাত বছরের অভিজ্ঞতাসম্পন্ন হবে তবে পিএইচডি ডিগ্রিধারীদের ক্ষেত্রে দুই বছরের অভিজ্ঞতা শিথিলযোগ্য। সিনিয়র সাইন্টিস্ট (লেজার ল্যাব) পদে আবেদনের জন্য প্রার্থীর উক্ত বিষয়ের ওপর পিএইচডি ডিগ্রিধারী আবশ্যক। কোন খ্যাতিসম্পন্ন বিশ্ববিদ্যালয়/গবেষণা কেন্দ্রে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। সিনিয়র সাইন্টিস্ট সফটওয়্যার পদে আবেদনের যোগ্যতা প্রার্থীকে উক্ত বিষয়ের ওপর পিএইচডি ডিগ্রিধারী হতে হবে। প্রার্থীকে উক্ত বিষয়াবলির ওপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন

চিফ মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার পদে বেতন জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৫৬ হাজার ৫০০ টাকা থেকে ৭৪ হাজার ৪০০ টাকা, প্রিন্সিপাল কম্পিউটার সাইন্টিস্ট পদে বেতন ৫০ হাজার টাকা থেকে ৭১ হাজার ২০০ টাকা, সিনিয়র সাইন্টিস্ট (লেজার ল্যাব) পদে বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৩৫ হাজার ৫০০ টাকা থেকে ৬৭ হাজার ১০ টাকা। সিনিয়র সাইন্টিস্ট সফটওয়্যার পদে বেতন ৩৫ হাজার ৫০০ টাকা থেকে ৬৭ হাজার ১০ টাকা।

আবেদনের প্রক্রিয়া

নিন্ম লিখিত শূন্য পদগুলো পূরণের জন্য ৫০( পঞ্চাশ) টাকার বিনিময়ে রেজিস্ট্রারের অফিসে প্রাপ্তব্য নির্ধারিত ফরমে বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে আবেদন নেওয়া হবে। আবেদনকারীকে নিয়মমাফিক আবেদন করে দরখাস্ত নির্দিষ্ট তারিখের  মধ্যে রেজিস্ট্রারের (২০৩ নং কক্ষে) জমা দিতে হবে। প্রার্থীকে এক নং ও দুই নং পদের বিপরীতে এক হাজার টাকা ও তিন ও চার নং পদের বিপরীতে সাড়ে সাতশ’ টাকা ব্যাংকে জমা দিয়ে রশিদ বা পে অর্ডার আবেদনেপত্রের সঙ্গে জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে সব পরীক্ষার সনদপত্রের সত্যায়িত ফটোকপি, নাগরিকত্ব সনদের ফটোকপি, স্থানীয় জনপ্রতিনিধির দেয়া সনদের ফটোকপি ও ছবি জমা দিতে হবে। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।   

আবেদনের সময়সীমা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসব পদে এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদনপ্রক্রিয়া। আগ্রহী  প্রার্থীরা আগামী ৮ আগস্ট পর্যন্ত পদগুলোতে আবেদন করতে পারবেন।

//এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি