ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকার দুই মামলায়ও জামিন হয়নি খালেদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৫, ৩১ মে ২০১৮ | আপডেট: ১৬:১৬, ৩১ মে ২০১৮

ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধপরাধীদের মর্যাদা দিয়ে মানহানির অভিযোগে ঢাকায় দায়ের করা দুই মামলায়ও জামিন হয় নি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই দুই মামলায় বিএনপি নেত্রীর জামিন চেয়ে করা আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ঢাকার সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে কুমিল্লায় নাশকতার ঘটনায় দায়ের করা দুটি মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন ২৪ জুন পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। এর ফলে খালেদা জিয়া ঈদের আগে মুক্তি পাচ্ছেন না। তাকে ঈদ করতে হবে জেলে থেকেই।
আদালতে খালেদার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও এ কে এম আমিন উদ্দিন মানিক।
পরে এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে জানান, এ দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে সংশ্লিষ্ট আদালতে যে আবেদন করেছিলো তা নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে হাইকোর্টে এ দুই মামলায় জামিন পাননি খালেদা জিয়া।   
এর আগে, গত ২২ মে ঢাকার মানহানির এই দুই মামলায় জামিন আবেদন করেন খালেদা জিয়া।
 প্রসঙ্গত, যুদ্ধাপরাধীদের মদদ দেওয়া ও ভুয়া জন্মদিন পালনের অভিযোগে মানহানির এই মামলা দু’টি করা হয়। এর মধ্যে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকার সিএমএম আদালতে একটি এবং স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ২০১৬ সালের ৩ নভেম্বর একই আদালতে অপর মামলাটি করা হয়।
গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। জামিন পেলেও তিনি মুক্তি পাননি।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। রায়ের পর ওইদিনই তাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে রাখা হয়।

এ সংক্রান্ত আরও খবর

ঢাকার দুই মামলায়ও জামিন হয়নি খালেদার
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি