ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঢাবি অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ৭ ডিসেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণি ও পাস কোর্সের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এই পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ২৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, কার্জন হল অডিটোরিয়াম, রসায়ন বিভাগ (কার্জন হল), পদার্থ বিজ্ঞান বিভাগ (কার্জন হল), প্রাণিবিদ্যা বিভাগ, মৎস্যবিজ্ঞান বিভাগ, রসায়ন বিভাগ (মোকাররম ভবন), পদার্থ বিজ্ঞান বিভাগ (মোকাররম ভবন), ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান গ্রন্থাগার, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, অণুজীব বিজ্ঞান বিভাগ, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

বিজ্ঞান ইউনিটে ৮ হাজার ৬শ’টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা প্রায় ২৭ হাজার ১২৬ জন। বিস্তারিত তথ্য www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে বলে আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

/ডিডি/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি