ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঢাবি ছাত্রীকে হয়রানির অভিযোগে বাস আটকে প্রতিবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ২০ মে ২০১৮

রাজধানীতে চলাচলরত ট্রাস্ট পরিবহনের একটি বাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে ওই পরিবহনের পাঁচটি বাস আটকে রেখেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ রোববার দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনের সড়কে ওই বাসগুলো আটকে রাখা হয়।

শিক্ষার্থীরা জানায়, গত বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের এক ছাত্রীকে ট্রাস্ট পরিবহনের একটি বাসের হেলপার যৌন হয়রানি করে এবং আজেবাজে কথা বলে হুমকি দেয়। এর প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে শিক্ষার্থীরা ওই পরিবহনের চার-পাঁচটি বাস ক্যাম্পাসে আটকে রেখেছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, শিক্ষার্থীরা কয়েকটি বাস আটকে রেখেছে। তবে কে যৌন হয়রানি করেছে তা জানা যায়নি। বাস কর্তৃপক্ষ আসছে। ওই মেয়েকে (ঢাবি ছাত্রী) আসতে বলা হয়েছে। তিনি বিস্তারিত অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেব।

এসব বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা শিক্ষার্থীদের অভিযোগ শুনেছি। এরই মধ্যে শাহবাগ থানাকে জানিয়েছি। তারাও বিষয়টি দেখছে।
এর আগে গত ২১ এপ্রিল রাজধানীর বাড্ডার নর্দ্দা এলাকায় তুরাগ পরিবহনের একটি বাসে উত্তরা ইউনিভার্সিটির একজন ছাত্রী যৌন হয়রানির শিকার হন। পরে তিনি জীবনের ঝুঁকি নিয়ে চলন্ত বাস থেকে লাফ দিয়ে নেমে নিজেকে রক্ষা করেন। এ ঘটনায় ওই ছাত্রীর স্বামী বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন। কিন্তু পুলিশ আসামিদের গ্রেফতার না করায় উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তুরাগ পরিবহনের কয়েকটি বাস আটক রাখে এবং ১৬ ঘণ্টার আলটিমেটাম দেয়। এরপর পুলিশ রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তুরাগ পরিবহনের ওই বাসের চালক, চালকের সহকারী ও সুপারভাইজারকে গ্রেফতার করে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি