ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ঢাবি শিক্ষক সমিতি, নীল দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২০, ১১ ডিসেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দল সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৫ পদের ১৪টিতেই জয়ী হয়েছেন। নির্বাচনে বাকি একটি পদে বিএনপি সমর্থিত সাদা দলের প্রার্থী জয় পেয়েছেন।

আজ সোমবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. তোফায়েল আহমেদ। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বিজয়ীরা হলেন, সভাপতি পদে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মাকসুদ কামাল, সহ-সভাপতি পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীববিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক, সাধারণ সম্পাদক পদে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী, কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

সদস্য পদে বিজয়ী হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মাদ সামাদ, লেদার টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে এবং সাদা দলের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সাদা দল থেকে সব পদেই প্রার্থী ছিল। তবে গোলাপি দল এ নির্বাচনে অংশগ্রহণ করেনি।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি