ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাবির ‘চ’ ইউনিটে পাশ ২.৭৫ শতাংশ ‘ক’ ইউনিটে ২৩.৩৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৭, ১৮ অক্টোবর ২০১৭

২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত চারুকলা অনুষদভুক্তইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক . মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন     

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ বছর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে পাশের হার ২৩ দশমিক ৩৭ শতাংশ এবং ‘চ’ ইউনিটে পাশের হার ২ দশমিক ৭৫ শতাংশ। ‘ক` ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৮২ হাজার ৪৫৩ শিক্ষার্থী এবং ‘চ’ ইউনিটে ১১ হাজার ৭২জন শিক্ষার্থী ভর্তি পরিক্ষায় অংশ নেয়।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং মোবাইল ফোন থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

এ ছাড়া ‘ক’ ইউনিটের শিক্ষার্থীরা যেকোনো অপারেটরের মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kh স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন। ‘চ’ ইউনিট থেকে DU স্পেস cha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

সূত্র জানায়,‘ক’ ইউনিটে পাস করা শিক্ষার্থীদের আগামী ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। গত ১৩ অক্টোবর শুক্রবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘চ’ ইউনিটে পাস করা শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

 

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি