ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ভর্তি জালিয়াতি

ঢাবির ১৫ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫, ৩০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৯:৪৪, ৩১ জানুয়ারি ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়ার কারণে ১৫ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী কর্তৃপক্ষ সিন্ডিকেট সভায়  এই ১৫ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী একুশে টিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীরা হলেন ভূগোল ও পরিবেশ বিভাগের তৃতীয় বর্ষের নাভিদ আনজুম তনয়, পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দীন রানা, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের আবদুল্লাহ আল মামুন।

জালিয়াতের অভিযোগে ছাত্রত্ব বাতিল হওয়া প্রথম বর্ষের শিক্ষার্থীরা হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ইফতেখার, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের মো. আজিজুল হাকিম, মনোবিজ্ঞান বিভাগের বায়েজীদ, সংস্কৃত বিভাগের প্রসেনজিৎ দাস, স্বাস্থ্য অর্থনীতি বিভাগের ফারদিন আহমেদ সাব্বির, অর্থনীতি বিভাগের রিফাত হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের রাফসান করিম, বাংলা বিভাগের আখিনুর রহমান অনিক, ইতিহাস বিভাগের টি এম তানভীর হাসনাইন, শিক্ষা ও গবেষণা বিভাগের মুন্সী সুজাউর রহমান ও পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের নাজমুল হাসান নাঈম।

গত ৪ জানুয়ারি ওই ১৫ জন শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা পরিষদ। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে জালিয়াতির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তির খবর প্রকাশিত হলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)র তাদেকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদে তারা জালিয়াতির বিষয়টি স্বীকার করে।

এরই ভিত্তিতে এবং অন্যান্য তথ্য প্রমাণ সার্বিকভাবে  যাচাইয়ের পর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা এ সিদ্ধাত নেয়।

 

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি