ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:২৭, ২ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল “ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার (4TDC) স্থাপন” প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তিতে লোকবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রকল্প বাস্তবায়নের জন্য অস্থায়ীভাবে প্রকল্প চলাকালীন ২ পদে ৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

 

পদের নাম ও পদসংখ্যা

১) সিস্টেম্স এনালিস্টি-০১ টি

যোগ্যতা

কম্পিউটার বিজ্ঞান বা তড়িৎ ও ইলেক্ট্রনিক্স বা টেলিকম ইঞ্জিনিয়ারিং বিভাগে বিএসসি ডিগ্রি থাকতে হবে। প্রোগ্রামার পদে কমপক্ষে ৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি বিভাগ বা বিসিসি’র আওতায় সফল সমাপ্ত যাদের একই যোগ্যতা ও অভিজ্ঞতা রয়েছে অথবা সংশ্লিষ্ট বিষয়ে উচ্চতর ডিগ্রি ধারীদের অগ্রধিকার দেওয়া হবে।

২) সহকারী প্রোগ্রামার-০৩ টি

যোগ্যতা

কম্পিউটার বিজ্ঞান বা কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং এ বিএসসি ডিগ্রি। তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি বিভাগ বা বিসিসি’র আওতায় সফল সমাপ্ত যাদের একই যোগ্যতা ও অভিজ্ঞতা রয়েছে অথবা সংশ্লিষ্ট বিষয়ে উচ্চতর ডিগ্রি ধারীদের অগ্রধিকার দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা অনলাইনে (https://erecuitment.bcc.gov.bd) ওয়েব সাইটের মাধ্যমে অফিস চলাকালিন সময়ে আবেদন করতে পারবেন। প্রার্থীদেরকে ৫০০ টাকা DBBL Mobile Banking এর মাধ্যমে আনলাইনে (বিস্তারিত অনলাইন ফর্মে পাওয়া যাবে) আবেদন করতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে জাতীয় সনদ বা জাতীয় পরিচয়পত্র, সকল শিক্ষগত যোগ্যতা, প্রশিক্ষণ ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি, চাকরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র পরবর্তীতে দাখিল করতে হবে। অসম্পূর্ণ অথবা আবেদনপত্র জমা দেয়ার সময়সীমার পরে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সময়সীমা

আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ জানুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

সূত্র: ইত্তেফাক (২ জানুয়ারি,২০১৮)

 

এম/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি