ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

তারেকের নির্দেশেই পথসভায় বোমা হামলা: লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ১৭ জুলাই ২০১৮

নৌকার জোয়ার দেখে পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন প্রশ্নবিদ্ধ করে ভোটের মাঠ থেকে সরে যেতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে তাদের প্রার্থীর পথসভায় বোমা হামলা হয়েছে বলে দাবি করেছেন মহাজোটের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ নিয়ে মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগর কার্যালয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে লিটন বলেন, বিএনপির মেয়র প্রার্থীর পথসভায় দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর ইন্ধনেই বোমা বিষ্ফোরণ ঘটানো হয়েছে।

তিনি বলেন, নাটোরের ত্রাস হিসেবে খ্যাত, বাংলাভাইয়ের মদদদাতা রুহুল কুদ্দুস তালুকদার সোমবার থেকে রাজশাহীতে অবস্থানের পর থেকেই উত্তেজনা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। সোমবার রাতে রাজশাহীর পর্যটন মোটেলে লন্ডনে থাকা বিএনপি নেতা তারেক রহমানের সঙ্গে বেশ সময় ধরে কথা বলেন দুলু। তারেকের কথা মতো সকালে দুলু এ কাণ্ড ঘটিয়েছে। তিনি বিএনপির নেতা দুলুকে গ্রেফতাররেরও দাবি জানান।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রী নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন বলেন, রাজশাহীর নির্বাচনের মাঠ ভালো আছে। আচরনবিধি মেনে প্রচারে নেমেছেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। নগরে নৌকার জোয়ার উঠেছে। এ কারণে নির্বাচনের পরিবেশ বিনস্ট করতে পরিকল্পিতভাবে বিএনপি নেতা দুলুরা নিজেদের সভায় বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটিয়ে এর দায় আওয়ামী লীগের কাধে চাপানোর চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, নাটোরের দুলুকে সবাই চিনেন। তিনি বাংলাভাইয়ের অন্যতম মদদতাদা, জঙ্গীর পৃষ্টপোষক। তারেকের নির্দেশে দুলুর পরিকল্পনায় নিজেরাও বোমার বিষ্ফোরণ ঘটিয়ে ভোটের উৎসবকে ম্লান করতে চাইছেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, নাটোরের ত্রাস দুলু রাজশাহীতে এসে ভোটের মাঠ উত্তপ্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে। রাজশাহী শান্তির জনপদ। এখানে আগে কোনো নির্বাচনে সহিংসতা ঘটেনি। যত সহিংসতা ঘটেছে সব নাটোরে। দেশের মানুষ সাক্ষি আছে। সেই নাটোরের সন্ত্রাস এখন রাজশাহীতে পরিবেশ নস্ট করার ষড়যন্ত্র করছে। তিনি অবিলম্বে দুলুর গ্রেফতার দাবি করেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে হটাৎ করে গত তিনদিন ধরে উত্তেজানা সৃষ্টি হয়। মঙ্গলবার বোমা বিস্ফোরণের ঘটনায় ভোটের মাঠের উত্তাপ চরমে উঠেছে। বেলা সাড়ে ১০টার দিকে রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলা এলাকায় বিএনপির পথসভায় হাতবোমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন সাংবাদিকসহ দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ হামলা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা পাল্টাপাল্টি অভিযোগ করেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি