ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তাসকিনের ডাক না পাওয়ার দুই কারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ১৫ আগস্ট ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি কোনো ফরমেটেই দলে ছিলেন না। এর আগের সিরিজেও তার দেখা মেলেনি। বলছি পেসার তাসকিন আহমেদের কথা। কোথায় যেন হারিয়ে গেছে তার ফর্ম। যেন নিজের ছায়ার মধ্যেই নিজেকে খুঁজছেন।

গতকাল এশিয়া কাপের জন্য দল ঘোষিত হলো। ক্রিকেটে এই উপমহাদেশের সবচেয়ে বড় আসরের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বিসিবি। এতে ঠাঁই পেয়েছেন কয়েকজন নতুন মুখ। তবে স্থান পাননি তাসকিন আহমেদ। কিন্তু কেন একসময় নিয়মিত থাকা এ পেসার দলের বাইরে?

তাসকিন সবশেষ ছিলেন নিদাহাস ট্রফির টি-টোয়েন্টি দলে। তবে তার পারফরম্যান্সে চোখে পড়ার মতো কিছু ছিল না। এর পর ইনজুরিতে পড়েন তিনি। পরে কিছুটা সুস্থ হয়ে উঠলে তাকে ‘এ’ দলে অন্তর্ভুক্ত করা হয়। উড়াল দেন আয়ারল্যান্ডে। কিন্তু বিধিবাম! ফের ইনজুরিতে পড়েন তিনি। ফিল্ডিং করতে গিয়ে হাতের তালু ফেটে যায় তার।

সেই ইনজুরি নিয়ে দেশে ফিরে আসেন তাসকিন। এখন রয়েছেন পুনর্বাসনে। সব মিলিয়ে এশিয়া কাপে খেলার মতো অবস্থায় নেই দেশসেরা এ গতিতারকা। মূলত এ কারণেই প্রাথমিক দলেও জায়গা পাননি তিনি।

ইনজুরির পাশাপাশি ফর্মটাও ভোগাচ্ছে তাসকিনকে। বাদ পড়ার আগে গতির পেছনে ছুটতে গিয়ে খেই হারিয়ে ফেলেন তাসকিন। অথচ তার মতো একজন অভিজ্ঞ সিমার এশিয়া কাপে বেশ দরকার ছিল।

৩১ জনের দলে ঠাঁই মেলেনি আরেক পেসার শফিউল ইসলামেরও। গেল বছর দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট এবং টি-টোয়েন্টি দলে ছিলেন তিনি। তবে পারফরম্যান্স দেখাতে পারেননি। এর পর দল থেকে বাদ পড়েন। তখন থেকে বাইরেই রয়েছেন তিনি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি