ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তাহসান-মিথিলার রসায়নটা জমে উঠল যেভাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২০ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:২৩, ২০ জুলাই ২০১৭

তাহসান-মিথিলা তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ভালোবাসা দিবস এলেই মিথিলার বাসার দরজায় ফুল রেখে এসে তাকে ফোন করতেন তাহসান। মিথিলাও বেশ রোমাঞ্চিত হতেন। বিশ্ববিদ্যালয়ে দু’বছর চুটিয়ে প্রেম করেন দু’জনে। পরে বিয়ে। এর ১১ বছরের মাথায় ভাঙন।

তাহসানের পরিচিতজনদের কাছ থেকে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পড়াকালে কণ্ঠশিল্পী হিসেবে পরিচিত হয়ে উঠেন মেধাবী ছাত্র তাহসান। সে সময় মিথিলার সঙ্গে পরিচয়। মিথিলা এক বন্ধুর সঙ্গে তাহসানের বাসায় যান কি যেন একটা কাজে। তখন কিছু গানও শুনেছেন তাহসানের, কিন্তু ভক্ত হননি।

প্রথম পরিচয়েই তাহসানের ব্যান্ড ব্ল্যাককে নিয়ে অনেক সমালোচনা করেন মিথিলা। আর বুঝে ওঠার আগেই তাহসানের মনের ঘরে বাঁধা পড়লেন।

২০০৪ সাল, মোবাইল ফোন তখন অনেকটাই সহজলভ্য। ঠিক সেই সময় মিথিলার কাছে তাহসান লিখলেন একটি চিঠি। পরিচয়ের পরদিনই তাহসান চিঠি নিয়ে কলাভবনের মূল গেটের সামনে অপেক্ষা করছিলেন।

এক সময় মিথিলার সামনে পড়ে গেলেন। মিথিলা কথা বললেন প্রথম। তাহসান অনুরোধ করলেন, ‘চলো হাঁটতে হাঁটতে কথা বলি।’ হাঁটতে হাঁটতে অনেক কথা হল। এক পর্যায়ে তাহসান সাহস করে মিথিলার হাতে গুঁজে দিলেন চিঠি।

এতে লেখা ছিল, ‘Some call it love at first sight, some call it infatution. I just ignore it.’ মনে মনে তাহসানকে পছন্দ করেছিলেন মিথিলাও। কিন্তু চিঠির উত্তর দিয়েছিলেন ফোনে। যার প্রথম বাক্যটি ছিল এমন, ‘এই এটা কী লিখেছ?’ এরপর প্রেমের শুরু, ঢাকা বিশ্ববিদ্যালয়, টিএসসি কলাভবন চললো ঘোরাঘুরি।

ভালোবাসার প্রকাশের জন্য মিথিলার জন্য তাহসান লিখে ফেললেন গান। তাহসানের সুরে গান গাইলেন মিথিলা। গানের রেকর্ডিং ও অনুশীলনের মধ্যদিয়ে টানা আটঘণ্টা সময় পার হয়ে যায়। এই গান গাওয়ার মধ্য দিয়েই তাদের ভালোবাসা আরও ঘনীভূত হয়।

গান শুধু তাদের শখ বা প্রফেশন নয়, দুটি জীবনকেও বেঁধে দিয়েছে একই সুতোয়।  ২০০৪-২০০৬ সাল পর্যন্ত কেটে গেল তাহসান-মিথিলার। সময়গুলো বেশ আনন্দে কেটেছে তাদের। সেই দুই বছর তাদের মধ্যে ঝগড়া কিংবা খুনসুটি কী হতো না!

২০০৬ সালের ৩ আগস্ট এক সুতোয় বাঁধা পড়ল তাহসান-মিথিলার জীবন। মাত্র ২৬ বছর বয়সে তাহসান বিয়ে করেন, তখন মিথিলার বয়স ২৩। ১১ বছরের সংসারে অবশেষে ভাঙণের সুর এসে গেল।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি