ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তিউনিসিয়ায় নৌকাডুবিতে ৪৬ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ৪ জুন ২০১৮

তিউনিসিয়ার দক্ষিণ উপকূলে নৌকাডুবিতে অন্তত ৪৬ জন অভিবাসীর মৃত্যু হয়েছে। ডুবে যাওয়া নৌকাটিতে অন্তত ১৮০ জন যাত্রী ছিল। এদের মধ্যে ১০০ জনই তিউনিসিয়ার। নৌকাটি কারকেন্নাহ দ্বীপ থেকে ৫ মাইল ও সাফেক্স শহর থেকে ১৬ নটিক্যাল মাইল দূরে অবস্থান করছিল।

জানা গেছে, নৌকাটির একটি অংশের নিচের দিকে ছিদ্র ছিল, যা দিয়ে নৌকার মধ্যে পানি উঠে যায় এতেই নৌকাটি ডুবে যায়। তবে উপকূলবর্তী এলাকা থেকে অন্তত ৬৭ জনকে উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড।

সরকারি কর্মকর্তারা বলছেন, রোববার শেষ রাত থেকে উদ্ধার তৎপরতা বন্ধ রয়েছে। সোমবার সকাল থেকে পুনরায় উদ্ধার তৎপরতা শুরু হবে। নৌকাডুবি থেকে বেঁচে যাওয়া একজন বার্তা সংস্থা রয়টার্সকে জানান, নৌকাটি ডুবতে শুরু করলে কোস্টগার্ডের হাত থেকে বাঁচতে ক্যাপ্টেন নৌকা চালানো বন্ধ করে দেন।

তিনি আর বলেন, যারা সাতার জানত তারা লাফ দিয়েছে, বাকিরা ডুবে গেছে। তবে আমরা নৌকাতেই ছিলাম। সকাল পর্যন্ত আমরা নৌকায় মোট পাঁচজন ছিলাম। তারপর আমাদের সাহায্যের জন্য মাঝিরা আসলেন। এরপর সেনাবাহিনীর সদস্যরা আসলেন। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম বলছে, চলতি বছর নৌকায় করে ৩২ হাজারের বেশি মানুষ ইউরোপে পাড়ি দিয়েছেন। এদের মধ্যে ৬৬০ জনই মারা গেছেন জীবনের ঝুঁকি নিয়ে ইউরোপে যাবার সময়।

সূত্র: আল-জাজিরা, বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি