ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তিতেকে নিয়ে যা বললেন রবার্তো কার্লোস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ১৩ জুন ২০১৮ | আপডেট: ১১:৫৫, ১৪ জুন ২০১৮

২০০২ সালে শেষবার বিশ্বকাপ জেতে  ব্রাজিল। তারপর দীর্ঘ ১৬ বছরের প্রতীক্ষা। সবশেষ বিশ্বকাপ তো ছিল ব্রাজিলের জন্য দু:স্বপ্নের মতো। নেইমারের ইনজুরি ব্রাজিলকে বৈশ্বিক এ প্রতিযোগিতা থেকে ঠেলে দিয়েছে বহুদূর। এবার বিশ্বকাপের আসরের অন্যতম ফেভারিট দল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।
কোচ তিতের তত্ত্বাবধানে এই দলটি ‘হেক্সা’ জয়ের মিশন নিয়ে পাড়ি জমিয়েছে রাশিয়ায়। তবে ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রবার্তো কার্লোস ব্রাজিল দলের কোচ তিতেকে নিয়ে খুব একটা সন্তুষ্ট নন। তিনি মনে করেন, ব্রাজিল দল তার নিজস্বতা হারিয়েছে এই কোচের অধীনে।
২০০২ সালের পর বিশ্বকাপের আসরে নিষ্প্রভই ছিল পাঁচবারের শিরোপাজয়ী ব্রাজিল। ঘরের মাঠে ২০১৪ সালে সেমিফাইনালের ম্যাচে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের বড় ব্যবধানে লজ্জাজনক পরাজয়ও ছিল তিতে শিবিরের।
তবে এবারের আসরের অন্যতম ফেভারিট হলেও এক সময়ের বিশ্বসেরা ডিফেন্ডার কার্লোস মনে করেন, তিতের কারণে ব্রাজিল দলের চিরচেনা আবহাওয়া পাল্টে গেছে। ২০০২ সালের বিশ্বকাপজয়ী এই তারকা বলেন, ‘তিতে ব্রাজিলের চিরায়ত বৈশিষ্ট্য পাল্টে  দিয়েছে। আমরা চিরচেনা পরিবেশটা হারিয়েছি। তবে আমরা আক্রমণে বেশ শক্তিশালী হয়েছি।’
ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদে খেলা কার্লোসকে পৃথিবীর সেরা লেফটব্যাকদের একজন ধরা হয়। এই সাবেক তারকা প্রত্যাশা করেন, এবার ব্রাজিলের বিশ্বকাপ জেতার দারুণ সুযোগ রয়েছে। ৪৫ বছর বয়সী এই ফুটবলার বলেন, ‘২০০২ সালের পর আমরা বিশ্বকাপ জিতিনি। আমি আশাবাদী এবার জিতব। আমি বিশ্বাস করি, এবারের রাশিয়া বিশ্বকাপ ব্রাজিলের শিরোপার পথ উন্মুক্ত করে দিয়েছে। ব্রাজিলের জন্য এবার শিরোপা জয় সম্ভব।’
সূত্র : গোলডটকম।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি