ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তিন দফা দাবিতে ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৬, ২৩ জানুয়ারি ২০১৮

তিন দফা দাবি পূরণ না হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর ১টার দিকে উপাচার্যের কার্যালয় ঘেরাও করে অবস্থান নিয়েছেন তারা। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির অফিসের তালা ভেঙ্গে ফেলেন। এসময় তারা নিপীড়ন বিরোধী নানা স্লোগান দেন।
শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে- অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে শিক্ষার্থীদের উপর হামলা ও যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রশাসনের করা নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের বিরুদ্ধে অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার, দায়িত্ব অবহেলার কারণে প্রক্টরের পদত্যাগ।
এর আগে একটি বিক্ষোভ মিছিল রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্র, কলা ভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, কাজী মোতাহার হোসেন ভবন, মোকাররম হোসেন ভবন হয়ে কার্জনে গিয়ে শেষ হয়। বিক্ষোভকারীরা বলেন, প্রশাসন আমাদের বিরুদ্ধে যে মামলা করেছে। তা সম্পূর্ণ অযোক্তিক ও অগ্রহণযোগ্য। আমরা নিজেদেরকে ভাংচুরকারী দাবি করে রাজু ভাস্কর্যে প্রায় তিন দিন অবস্থান নিয়েছি। প্রশাসন আমাদেরকে গ্রেফতার করতে আসেনি।
এর আগে গত রোববার (২১ জানুয়ারি) তিন দফা দাবি আদায়ে আজ (মঙ্গলবার) পর্যন্ত সময় বেধে দেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়ায় আজ আবারও আন্দোলনে নেমেছেন তারা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি