ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তিন দিনের সফরে আসছেন অরুণ জেটলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ১৯ সেপ্টেম্বর ২০১৭

তিন দিনের সফরে আগামী তিন অক্টোবর ঢাকা আসছেন ভারতের র্অথমন্ত্রী অরুণ জেটলি। এই সফরে তিনি বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে  দ্বিপাক্ষিক বৈঠক ছাড়াও হোটেল সোনারগাঁয়ে দুটি সেমিনার বক্তব্য দিবেন। মঙ্গলবার পররাষ্ট্র  মন্ত্রনালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিৎ করেছেন।

গত ২ জুলাই তার ঢাকা সফরের কথা থাকলেও ভারত সরকার পরে তা স্থগিত করে। তার এ সফরে  দুদেশের অর্থমন্ত্রীর আনুষ্ঠানিক বৈঠক ছাড়াও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে অরুণ জেটলির।

বিজেপি সরকারের বর্তমান মেয়াদের শুরু থেকেই অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন বিজেপি নেতা অরুণ জেটলি। এ বছরের শুরু থেকেই তার সফর নিয়ে দুদেশের মধ্যে কথা হচ্ছিল। বারবার  তার সফর পিছিয়ে যাওয়াতে এবার উভয়ের সুবিধাজনক সময়ে এই সফর নির্ধারণ করা হয়।

গত এপ্রিলে প্রধানমন্ত্রী হাসিনার সফরে প্রতিরক্ষা, জ্বালানি, যোগাযোগ–কানেক্টিভিটি খাতে ৩৫ টি ডকুমেন্ট ও একটি চুক্তি সই হয়। বলা হয়ে থাকে এই সফরে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌছেছে।

প্রধানমন্ত্রীর দিল্লি সফরের পরে ভারতের কোন প্রভাবশালী  মন্ত্রীর এটাই প্রথম সফর। এর পরেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের ঢাকা সফরের কথা রয়েছে। সঙ্গত কারণেই এই সফরতে যথেষ্ট গুরগত্ব দেয়া হচ্ছে।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি