ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

তিন ভাঁজ করা যাবে মুঠোফোন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১১ জুলাই ২০১৮ | আপডেট: ১২:৫৯, ১১ জুলাই ২০১৮

দুর্দান্ত সব বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এক্স। হয়তো ২০১৮-র আগস্টেই লঞ্চ হতে পারে এই ফোনটি।

এই ফোনে থাকছে ৭ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি এলইডি স্ক্রিন, যা সহজেই দুই থেকে তিনটি ভাঁজে মুড়ে ফেলা যাবে। তবে ফোন ভাঁজ করে রাখা হলেও সম্পূর্ণ খোলার পর ভাঁজের জন্য কোনও রেখা বা দাগ আলাদা করে বোঝা যাবে না গ্যালক্সি এক্স এ। বেশ কয়েকটি সূত্রের দাবি, ১ লাখ বার ভাঁজ করে রাখার পরও স্ক্রিন এবং বডি কোনও রকম ক্ষতিগ্রস্ত হবে না।

জানা গেছে, এই ফোনে ৬ জিবি র‌্যাম থাকার কথা। ফোনের ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি-র আশেপাশে রাখা হবে, যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

বেশ কয়েকটি সূত্রের দাবি, কোয়াড কোর প্রসেসর সম্বলিত এই ফোনের সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। উন্নত মানের রিয়ার ক্যামেরাটি ১৮ মেগাপিক্সেলের। ক্যামেরায় থাকছে একাধিক অত্যাধুনিক ফিচার। এছাড়া ৬ হাজার mAh-এর ব্যাটারি থাকতে পারে এই ফোনে।

স্যামসাং গ্যালাক্সি এক্স এর স্পেসিফিকেশন সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও কোনও নির্দিষ্ট তথ্য মেলেনি। বাংলাদেশে এই ফোনটির দাম ৪৭ হাজার ২৩০ টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে। ২০১৮-র আগস্টে স্যামসাং গ্যালাক্সি এক্স লঞ্চ হতে পারে বলে কয়েকটি সূত্রে দাবি করা হয়েছে। আবার কিছু মিডিয়া রিপোর্টে জানুয়ারি, ২০১৯-এ ফোনটি লঞ্চ হতে পারে আশা প্রকাশ করা হয়েছে। যদিও স্যামসাং এর তরফ থেকে এখনও এ বিষয়ে কোনও নির্ধারিত দিন ঘোষিত হয়নি।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি