ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তিস্তা নিয়ে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ৩০ মে ২০১৮ | আপডেট: ১০:২৭, ৩১ মে ২০১৮

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, তিস্তা নদীর পানি বন্টন নিয়ে চুক্তি-রোহিঙ্গা ইস্যুসহ নানা বিষয় নিয়ে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। যৌথ নদী কমিশন বিষয়টি (তিস্তা) দেখছে।

আজ বুধবার বিকালে ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, চিস্তা চুক্তি নিয়ে আমাদের দু’দেশের মধ্যে আলোচন হয়েছে। আলাপ আলোচনা অব্যহত রয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গারা নিজ দেশে প্রত্যাবাসন নিয়ে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারকে চাপ দিতে ভারতকে আহ্বান জানানো হয়েছে।

 গত ২৫মে দু’দিনের সরকারি সফরে কলকাতা যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যৌথভাবে শান্তিনিকেতনে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশে ভবন’ উদ্বোধন করেন।

এ সময় দু’দেশের প্রধানমন্ত্রী বাংলাদেশ ভবনে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন এবং বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সম্মানিত অতিথি হিসেবে যোগদান করেন।

এছাড়া প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে থেকে সম্মানসূচক ডি-লিট (ডক্টর অফ লিটারেচার) ডিগ্রি গ্রহণ করেন।

 সফরে শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী এই সফরে বিশ্ব কবি রবীন্দ্রণাথ ঠাকুরে স্মৃতিবিজোড়িত ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ি’ এবং কলকাতায় ঐতিহাসিক ‘নেতাজী সুভাষ চন্দ্র বসু’ জাদুঘর পরিদর্শন করেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি