ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তিস্তা নিয়ে আশ্বাস মোদির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ২৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৩:৩৩, ২৪ এপ্রিল ২০১৮

ভারত সফররত আওয়ামী লীগের প্রতিনিধি দলকে সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশের সুখে-দুঃখে সব সময় পাশে থাকবে দিল্লি। তিস্তার পানিবন্টন চুক্তির বিষয়েও তিনি আশ্বাস দিয়েছেন। বলেছেন, ভারত চায় দ্রুত এর সমাধান হোক।

গতকাল সোমবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়ায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলটি মোদির সঙ্গে দেখা করেন। এসময় ভারতের প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় থেকে যে সম্পর্কের শুরু, আজ তা এক অনন্য উচ্চতায় পৌছে গেছে। ভারত ও বাংলাদেশের এই সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ।

ভোটের আগে বাংলাদেশের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠা তিস্তার পানিবণ্টন নিয়ে আধা ঘণ্টার ওই বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিদলকে মোদি আশ্বাস দেন। বলেন, আমরা দ্রুত এর সমাধান করতে আগ্রহী। রোহিঙ্গা প্রসঙ্গেও তিনি বলেন, বাংলাদেশের ভূমিকা ভারত সমর্থন করে। ভারত চায় দ্রুত এই সমস্যার সমাধান হোক।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক রাম মাধবের আমন্ত্রণে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের ২০ জনের এই প্রতিনিধিদল গত রোববার তিন দিনের সফরে দিল্লি আসে। রাজঘাটে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানিয়ে সোমবার তারা ভারতীয় সংসদ ভবন ঘুরে দেখেন। বিকাল সোয়া চারটায় বৈঠক হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। প্রতিনিধিরা এরপর যান দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নতুন সদর দপ্তরে। দলের সভাপতি অমিত শাহর অনুপস্থিতির দরুন অন্য শীর্ষ নেতাদের সঙ্গে তাঁদের বৈঠক হয়। রাতে তাঁরা যোগ দেন রাম মাধবের দেওয়া নৈশভোজে। আজ প্রতিনিধি দলের ঢাকায় ফেরার কথা রয়েছে।

সূত্র : কলকাতা প্রতিদিনি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি