ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তীক্ততা ভুলে রানীর সমবেদনায় বচ্চন পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ২৬ অক্টোবর ২০১৭ | আপডেট: ২০:০৭, ২৬ অক্টোবর ২০১৭

দীর্ঘদিনের তীক্ততা ভুলে এবার শোকাহত রানী মুখার্জিকে সমবেদনা জানালো বচ্চন পরিবার। রানীর বাবা রাম মুখার্জি রোববার ভোরে রক্তচাপজনিত কারণে মারা গেছেন। রাম মুখার্জি টালিউড ও বলিউডের খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। গতকাল বুধবার মুম্বাইয়ের জুহু এলাকার ইস্‌কন মন্দিরে রাম মুখার্জির পরিবারের পক্ষ থেকে একটি প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে রানী ও তাঁর পরিবারকে সমবেদনা জানাতে বলিউডের তারকা মহলের অনেকের মধ্যে হাজির হয়েছিলেন বচ্চন পরিবারের সদস্যরাও। অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন প্রার্থনা অনুষ্ঠানে রানীর সঙ্গে কিছু সময় কাটিয়েছেন। ইন্টারনেটে সেই অনুষ্ঠানের কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে।

বচ্চন পরিবারের সঙ্গে রানী মুখার্জির সম্পর্কটা অনেক পুরোনো ও গভীর। ‘বান্টি অউর বাবলি’, ‘যুবা’, ‘বাস ইতনা সা খোয়াব হ্যায়’, ‘লাগা চুনারি মে দাগ’, ‘কাভি আল ভিদা না কেহনা’সহ বেশ কিছু ছবিতে একসঙ্গে কাজ করেছেন রানী ও অভিষেক। কাজ করতে করতে জুনিয়র বচ্চনের প্রেমে পড়ে যান রানী। সেই প্রেমে অভিষেকের যে একেবারে সায় ছিল না, তা নয়। গুঞ্জন শোনা যায়, ছেলের প্রেমে বাধা হয়ে দাঁড়ান মা জয়া বচ্চন। কড়া স্বভাবের জয়া নাকি রানীর সঙ্গে অভিষেকের মেলামেশা একদম পছন্দ করতেন না। রানীকে অপমানজনক অনেক কথাও নাকি বলেছিলেন তিনি। বহুদিন পর অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা হওয়ার পর তাঁকে জড়িয়ে ধরেন রানী।

গতকাল দীর্ঘ ১০ বছর পর রানীর সঙ্গে অভিষেকের দেখা হলো, কথা হলো তাঁর বাবার মৃত্যু-পরবর্তী প্রার্থনা অনুষ্ঠানে। এদিন ঐশ্বরিয়াও দূরে সরিয়ে রেখেছিলেন রানীর সঙ্গে তাঁর অতীতের সব তিক্ত স্মৃতি।

অবশ্য অমিতাভ বচ্চন রানীকে মেয়ের মতো স্নেহ করতেন, এখনো করেন। ‘ব্ল্যাক’ ছবিতে ছাত্রী-শিক্ষক আর ‘বাবুল’ ও ‘কাভি আল বিদা না কেহনা’তে পুত্রবধূ ও শ্বশুরের চরিত্রে অভিনয় করেছিলেন রানী-অমিতাভ। বাস্তবে দুই শিল্পীর শ্রদ্ধা ও স্নেহের সম্পর্ক ক্যামেরার সামনের অভিনয়ের কাজটাকেও সহজ করে দিয়েছিল। অনেক বছর পর এ বছরের এপ্রিল মাসে অমিতাভ ও রানীর পুনর্মিলনী হয় একটি শুটিং সেটে। রানী তখন আসন্ন ছবি ‘হিঁচকি’-এর শুটিং করছিলেন। পাশের সেটেই আরেকটি প্রডাকশনের কাজ করছিলেন অমিতাভ বচ্চন। সেখানে রানী আছেন জানতে পেরে অনুজ এই সহশিল্পীর সঙ্গে দেখা করতে নিজেই ছুটে গিয়েছিলেন অমিতাভ। সে সময় ‘বিগ বি’কে দেখে ভীষণ উচ্ছ্বসিত হন রানী। কিছু সময়ের জন্য যেন তাঁরা অতীতে ফিরে গিয়েছিলেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি