ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

তুর্কি যুদ্ধবিমান গুড়িয়ে দেওয়ার হুমকি সিরিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ১৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৫৬, ১৯ জানুয়ারি ২০১৮

সিরিয়া সীমান্তে কোন তুর্কি যুদ্ধবিমান দেখামাত্র সেটিকে গুলি করে ধ্বংস করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছে সিরিয় সরকার। গত বৃহস্পতিবার সিরীয় সরকারি বাহিনী জানিয়েছে, তার সীমান্তে আঙ্কারার কোন যুদ্ধবিমান দেখামাত্র সেটিকে গুলি করে ভূপাতিত করা হবে। প্রয়োজনে বোমা মেরে তা গুড়িয়ে দেওয়া হবে বলেও হুশিয়ারি দিয়েছে তারা।

সিরিয়া সীমান্তের নিকটবর্তী কুর্দী যোদ্ধাদের সমন্বয়ে একটি সীমান্তরক্ষী বাহিনী গঠনের মার্কিন ঘোষণার পরই তুরস্ক ঘোষণা করে এধরণের কোন বাহিনী গঠন করা হলে আঙ্কারা বসে থাকবে না। তাই এ ধরণের বাহিনী মোকাবেলায় সিরিয়া সীমান্তে যুদ্ধবিমান মোতায়েনের ঘোষণা দেন তুরস্কের প্রধানমন্ত্রী রিসেপ তাইয়েপর এরদোগান। এছাড়া যে কোন মুহুর্তেই কুর্দী যোদ্ধাদের উপর হামলা চালানোর ঘোষণা দেন তিনি।

সিরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী ফায়সাল আল-মিকদাদ তুরস্ককে হুশিয়ারি দিয়ে বলেন, সিরিয়ার বিমান বাহিনী তার সীমান্তে যে কোন ধরণের হস্তক্ষেপ বন্ধ করতে বদ্ধ পরিকর। আর তুর্কি যুদ্ধবিমান দেশের সীমানা লঙ্ঘন করলে সিরিয়ার বিমান বাহিনী তা সঙ্গে সঙ্গে গুলি করে ধ্বংস করে দিবে। তাই তুরস্ককে সতর্ক করে দিয়ে বলতে চাই, আফরিন এলাকায় কোন আক্রমণ করলে, এটা হবে আমাদের দেশের প্রতি আগ্রাসনের সমান। তাই নিজের সার্বভৌমত্ব রক্ষায় সিরিয়া যে কোন সিদ্ধান্ত নিতে পারবে।


সুত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি