ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দ. আফ্রিকার কোচের চারগুণ বেতন পান হাথুরুসিংহ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭, ১৯ অক্টোবর ২০১৭ | আপডেট: ১০:১২, ২০ অক্টোবর ২০১৭

ওটিস গিবসন দায়িত্বে আসার আগে দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন রাসেল ডমিঙ্গো। ওয়ানডে ও টেস্টে শীর্ষ দুইয়ে থাকা এই দলের কোচের বেতন ছিল বাংলাদেশ কোচের প্রায় চার ভাগের একভাগ! মাত্র ৯০ হাজার ডলার।

মাসিক চুক্তিতে শ্রীলঙ্কা দলের সঙ্গে আছেন নিক পোথাস। তার বেতনও মাত্র ১ লাখ ৪০ হাজার ডলার। পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফি জেতানো মিকি আর্থারের বেতন এখন ২ লাখ ২০ হাজার ডলার। নিউজিল্যান্ডের মাইক হেসন এগিয়ে আছেন তার চেয়ে (২ লাখ ৫০ হাজার ডলার)।

আর বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহের বেতন জানা আছে? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে শুধু বেতন হিসেবেই বার্ষিক ৩ লাখ ৪০ হাজার ডলার (বাংলাদেশি মূল্যমানে ২ কোটি ৭২ লাখ টাকা) পাচ্ছেন হাথুরুসিংহে।

কোচদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান ভারতের রবি শাস্ত্রী। বার্ষিক ১১ লাখ ৭০ হাজার ডলার বেতন পান এই কোচ। দুইয়ে থাকা ড্যারেন লেম্যান পান এর অর্ধেকেরও কম। অস্ট্রেলিয়ার দায়িত্বে থাকা লেম্যানের প্রাপ্তি ৫ লাখ ৫০ হাজার ডলার। ইংলিশ কোচ ট্রেভর বেইলিস পান ৫ লাখ ২০ হাজার ডলার। এদের পরেই আছেন বাংলাদেশের শ্রীলঙ্কান কোচ হাথুরুসিংহে।

খেলোয়ারদের মধ্যে বেতন ও ম্যাচ ফি হিসাব করলে বাংলাদেশ দলের সর্বোচ্চ আয় সাকিব আল হাসানের। তার আয় প্রায় ১ লাখ ৪০ হাজার ডলার।

মাশরাফি-মুশফিক-তামিম কত বেতন পান, সেটি হয়তো অনেক আগেই জেনেছেন। তবে আরেকবার জেনে নিন। মাসে ৪ লাখ টাকা করে বেতন পান বাংলাদেশের শীর্ষ চার ক্রিকেটার (মাশরাফি, সাকিব, তামিম ও মুশফিক)।

সূত্র: ক্রিকেট মান্থলি

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি