ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দ.আফ্রিকায় বন্দুকধারীদের হামলা ১১ ট্যাক্সি চালক নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৫, ২৩ জুলাই ২০১৮

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীদের ১১ জন বাস ট্যাক্সি চালক নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চার জন। স্থানীয় সময় শনিবার রাতে দেশটির উপকূলীয় প্রদেশে এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, নিহত এবং আহত ব্যক্তিরা গটিং প্রদেশ থেকে জোহানেসবার্গে ফিরে আসছিলেন। এর আগে উপকূলীয় কুয়া-জুলু-নাটাল এলাকায় নিজেদের আরেক সাবেক সহকর্মীর শেষকৃত্য অনুষ্ঠান শেষে ফিরছিলেন তারা।

এসময় কোলেনসো এবং উইনেন শহরের মাঝামাঝি একটি জায়গায় নিহতদের বহনকারী গাড়িতে হামলা চালায় অস্ত্রধারী সন্ত্রাসীরা।

এই হামলার সঠিক কারণ এখনও জানা না গেলেও, পুলিশের ধারণা ট্যাক্সি ব্যবসার বিরোধী কোন পক্ষ থেকে এই হামলা করা হয়।

সাড়ে পাঁচ কোটি মানুষের  দেশ দক্ষিণ আফ্রিকায় ট্যাক্সি বাস সার্ভিস বেশ জনপ্রিয়। আর তাই এই নিয়ে দলাদলি এবং ব্যবসায়িক শত্রুতায় প্রায়ই হামলা-পালটা হামলার ঘটনা ঘটে দেশটিতে।

পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার জে নাইকার জানান, “এটা একটা অ্যাম্বুস হামলা ছিল। ১১ জন ঘটনাস্থলেই নিহত হন এবং গুরুতর আহত হন ৪ জন। আহতদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে”।

তিনি আরও বলেন, “এই অঞ্চলে প্রায়ই ট্যাক্সি নিয়ে বিরোধের জেরে এমন হামলা হয়। তবে আমরা তদন্ত করে দেখছি যে, এই ঘটনার পেছনে প্রকৃত দায়ী কারা”।

গত সপ্তাহেও পৃথক দুই ঘটনায় তিন ট্যাক্সি চালক নিহত হয় দক্ষিণ আফ্রিকায়। এরমধ্যে দুই জন পুলিশি নিরাপত্তায় থাকা অবস্থায় নিহত হন। তারও আগে গত মে মাসে এক সপ্তাহেই বিভিন্ন গ্রুপে ১০ জন বাস ট্যাক্সি চালক নিহত হয়েছিলেন।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি