ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দাম কমছে সোনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৮:৩৪, ১১ ডিসেম্বর ২০১৭

বিশ্ববাজারে দাম কমায় দেশের বাজারেও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)সিদ্ধান্তমতে প্রতি ভরিতে সর্বোচ্চ হাজার ২৮৩ টাকা পর্যন্ত কমানো হবে। সোনার নতুন দর আগামীকাল মঙ্গলবার থেকে সারা দেশে কার্যকর হবে। সোমবার বাজুসের পাঠানোর এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ৯৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা ৪০ হাজার ৪৭৪ টাকায় বিক্রি হবে।

সনাতন পদ্ধতির সোনার প্রতি ভরি দাঁড়াবে ২৪ হাজার ৭৮৬ টাকা। যা আজ (সোমবার) পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৯ হাজার ২২২ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ৪০৭ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৫ হাজার ৯৫২ টাকায় বিক্রি হচ্ছে।

সোনার দাম পুনর্নির্ধারণ করায় ২২ ও ২১ ক্যারেটে ১ হাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমছে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। বর্তমানে প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুস সূত্র মতে, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। আর গহণা তৈরিতে সোনার দামের সঙ্গে মজুরি ও মূল্য সংযোজন কর (মূসক) যোগ হবে।

 

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি