ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বন্যায় আরও ৪ জনের মৃত্যু, রেল যোগাযোগ বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২, ১৪ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:৪৫, ১৪ আগস্ট ২০১৭

দিনাজপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছেজেলা শহরের বেশির ভাগ এলাকাসহ রেললাইনের ওপরে পানি আসায় সারাদেশের সঙ্গে বন্ধ রয়েছে রেল যোগাযোগ বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য প্রায় সব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে

জেলা প্রশাসক খায়রুল আলম গণমাধ্যমকে জানান, বন্যার কারণে পানিতে ডুবে রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। এর আগে রোববার ১৪ জনের মৃত্যু হয়।

বিভিন্ন সড়কে বাস-ট্রাকসহ বড় যানগুলো চলাচল করলেও রোববার দুপুর থেকে অন্যান্য জেলার সঙ্গে দিনাজপুরের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।পার্বতীপুর-দিনাজপুর রেললাইনের বিভিন্ন জায়গা পানি ওঠায় এই পরিস্থিতির সৃষ্টি হয়।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফয়জার রহমান বলেন, সোমবার সকালে পুনর্ভবা নদীর পানি বিপৎসীমার ৮০ সেন্টিমিটার ওপরে রেকর্ড করা হয়েছে। তবে রোববার রাতে নতুন করে পানি বাড়েনি।

দিনাজপুর শহরের প্রধান এলাকা বালুবাড়ি খালপাড়া, মালদহ পট্টি, চকবাজার, নিমতলা, মির্জাপুর, শেখপুরা, ঈদগাঁহ বস্তি এলাকা প্লাবিত হয়েছে। পুনর্ভবা নদীর শহর রক্ষা বাঁধ ভেঙে ও আত্রাই নদীর বাঁধভাঙা পানি ঢুকে দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডের প্রায় সবাই পানিবন্দি হয়ে পড়েছে।

জেলা প্রশাসক জানান, পরিস্থিতি মোকাবিলার জন্য জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি