ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

দিপক ও ফাহিমের গোলে কাতারকে হারাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৩১, ২৬ সেপ্টেম্বর ২০১৭

র‌্যাংঙ্কিংয়ে ১১১ ধাপ পিছিয়ে থেকে এএফসি অনুর্ধ্ব ১৬ বাছাইপর্বে স্বাগতিক কাতারের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। সোমবার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের কাছে পাত্তাই পাইনি ২০২২ বিশ্বকাপ ফুটবলে স্বাগতিক হওয়া দেশটিম্যাচে কাতারকে ২-গোলে হারিয়েছে বাংলাদেশদলের পক্ষে একটি করে গোল করেছেন দিপক রয় ফয়সাল হোসেন ফাহিম

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ইয়েমেনের বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরে যায়। আজ দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে জয় তুলে নেয় তরুণ টাইগাররা। কাতারের মাটিতে তাদেরই বিপক্ষে জয়কে অনেক বড় অর্জনই বলছেন সঙশ্লিষ্টরা।

যদিও এই জয়ের মাধ্যমে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি লাল সবুজ জার্সিধারীরা। দুই ম্যাচ জিতে গ্রুপ ‘ই’থেকে ইতিমধ্যে চুড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ইয়েমেন। খেলায় ১০ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা রানার্সআপ হিসেবে পাঁচ দল উঠবে চূড়ান্ত পর্বে। বাংলাদেশ নিজেদের গ্রুপে রানার্সআপ হলেও গোল ব্যাবধানে পিছিয়ে থাকায় সেরা রানার্স আপে জায়গা করে নিতে পারেনি।

ম্যাচ দেখতে প্রচুর সংখ্যক প্রবাসী বাঙালি মাঠে উপস্থিত ছিলেন। প্রবাসীরা সারাক্ষণ গলা ফাটিয়ে সমর্থন যুগিয়েছেন কিশোরদের। ফিফা র‌্যাংকিংয়ে  কাতারের অবস্থান ৮৫, আর বাংলাদেশের অবস্থান  ১৯৬।

 

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি