ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দীপিকাকে জীবন্ত কবর দেওয়ার হুমকি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ১৯ জানুয়ারি ২০১৮

ভারতের আলোচিত সিনেমা ‘পদ্মাবত’-এর কেন্দ্রীয় চরিত্র রানী পদ্মিনীর ভূমিকায় অভিনয় করেছে দীপিকা পাডুকোন। সিনেমায় অভিনয়ের জন্যই দীপিকার নাক কেটে নেওয়ার হুমকি দেয় করনি সেনারা। এরপর দীপিকার মাথার দাম ঘোষণা করা হয়।

শুধু দীপিকা না এ ছবির শুটিংয়ের সময় লাঞ্ছিত করা হয় পরিচালক সঞ্জয় লীলা বানসালিকে। কিন্তু এতো কিছুর পরও ‘পদ্মাবত’-এর মুক্তি আটকাতে পারেনি তারা। ভারতের সর্বোচ্চ আদালতের রায়ে ভারতজুড়ে মুক্তি পাচ্ছে ‘পদ্মাবত’।

এবার ভারতীয় এক টেলিভিশন চ্যানেলে দেওয়া সরাসরি সাক্ষাতকারে উত্তর প্রদেশের উগ্রপন্থী নেতা ঠাকুর অভিষেক সোম যদি ছবিটি মুক্তি পায়, তাহলে আমরা সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাডুকোনকে জীবন্ত কবর দেবো।’ তিনি বলেন, আমরা সব সময় পদ্মাবতীকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের বিরুদ্ধে। আমাদের পূর্বপুরুষ তার পূজা করেছে, ভবিষ্যৎ প্রজন্মও তার পূজা করে যাবে।

যেহেতু আদালতের রায়ে ভারতজুড়ে ছবিটি মুক্তি পাচ্ছে তাই এ রকম হুমকি দেওয়া আদালত অবমাননার শামিল। এ বিষয়ে তিনি বলেন, আমরা ভারতের সুপ্রিম কোর্টকে সম্মান করি, আমাদের অনুভূতি বোঝা উচিত ছিল।

১৬ শতকের সুফি কবি মালিক মাহমুদ জয়সীর লেখা বিখ্যাত কবিতা ‘পদ্মাবত’কে কেন্দ্র করে সাজানো হয়েছে ছবিটির কাহিনী। ছবিতে রানী পদ্মিনীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা। তার স্বামী ও মেওয়ারের রাজা রতন সিংয়ের ভূমিকায় অভিনয় করছেন শহিদ কাপুর। ছবিটির নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং। ছবিটি প্রযোজনা করছে ভায়াকম ১৮। আলাউদ্দিন খিলজির ভূমিকায় দেখা যাবে রণবীরকে। চলতি বছর ডিসেম্বরে অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে মুক্তি পাচ্ছে পদ্মাবত। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে ‘পদ্মাবত’। সূত্র: সিএনএন নিউজ-১৮

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি