ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দীর্ঘ অপেক্ষার অবসান হচ্ছে আশরাফুলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৪, ১২ আগস্ট ২০১৮

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে স্পট ফিক্সিং আর ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে নিষেধাজ্ঞার খাড়ায় পড়ার ৫ বছর পর অবশেষে মুক্তি মিলছে বাংলাদেশের এক সময়ের সেরা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলের। আগামীকাল সোমবার থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে তার। ২০১৬ সালের ১৩ আগস্ট ঘরোয়া লিগে খেলার অনুমতি মিললেও এতদিন জাতীয় দল আর বিপিএলে নিষিদ্ধ ছিলেন আশরাফুল।

২০১৭ এবং ২০১৮ সালে ঢাকার ক্লাব ক্রিকেট মানে প্রিমিয়ার লিগ খেলেছেন এ অসাধারণ মেধাবী নন্দিত, নিন্দিত ক্রিকেটার। সর্বশেষ প্রিমিয়ার লিগে সর্বাধিক ও রেকর্ড পাঁচ সেঞ্চুরি হাঁকিয়ে হৈ চৈ ফেলে দিয়েছিলেন। সেটাও চার মাস আগে। ঘরের ক্রিকেটে প্রিমিয়ার লিগ, বিসিএল আর জাতীয় লিগ খেলার অনুমতি পেলেও দুটি বিষয়ে নিষেধাজ্ঞা ছিল। একটি, জাতীয় দলে ফেরা আর দুই, বিপিএল খেলা।

দুটি নিষেধাজ্ঞাই কেটে যাবে কাল। তার মানে এখন আর তার জাতীয় দলে খেলার বিষয়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির কোনও বাধা বিপত্তি থাকবে না। আগামী ১৪ আগস্ট থেকে আশরাফুল আবার জাতীয় দলের পোশাকে যে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন।

আশরাফুল ভক্তরা এমন শুভক্ষণের অপেক্ষায় বহুদিন। অগনিত সমর্থক অপেক্ষার প্রহর গুনছেন কবে আবার জাতীয় দলের হয়ে মাঠে নামবেন আশরাফুল। ভক্তদের আবেগের জোয়ারে ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যমও।

নিষেধাজ্ঞা শেষ হওয়ায় খুশি আশরাফুলও। গত পাঁচ বছর এই দিনটির অপেক্ষায় ছিলেন বলে জানান তিনি। আশরাফুল বলেন, আমি দীর্ঘদিন ধরে ১৩ আগস্ট ২০১৮ সালের জন্য অপেক্ষা করছি। এখন জাতীয় দলের হয়ে খেলার জন্য আমার আর কোনও বাধা নেই। আর আমি গত দুই মৌসুমে ঘরোয়া ক্রিকেটে খেলেছি। আশা করছি, নিজেকে প্রমাণ করেই আবার জাতীয় দলে ফিরতে পারব।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি