ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উন্মুক্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব

দুটি শাখায় পুরস্কৃত ‘জল ও পানি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ২৬ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:০০, ২৬ মার্চ ২০১৮

উত্তরা রবীন্দ্র সরণীর বটতলার উন্মুক্ত মঞ্চে একদিনের উন্মুক্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার ঢাকা চলচ্চিত্র আন্দোলন এ উৎসবের আয়োজন করে। উন্মুক্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে মাহমুদ হাসান পরিচালিত চলচ্চিত্র ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পূনরারম্ভ’। এছাড়া দুটি শাখায় পুরস্কৃত হয়েছে তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতির নির্মিত ‘জল ও পানি’।

উৎসবের সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করেন চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। উৎসবে ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালে নির্মিত অনুর্ধ ২০ মিনিটের ১৪৯টি চলচ্চিত্র জমা পড়েছিল। সেখান থেকে নির্বাচক মণ্ডলী ১২টি চলচ্চিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়।

নির্বাচন কমিটিতে ছিলেন চলচ্চিত্র নির্মাতা নূরুল আলম আতিক এবং নির্মাতা খান জেহাদ। বিচারক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফাহমিদুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সেলিম মোজাহার, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোমেন মামুন, লেখক ও নির্মাতা মেজবাউর রহমান সুমন।

উৎসবে মাহমুদ হাসান শ্রেষ্ঠ পরিচালক (ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পূনরারম্ভ), শৈলেন পাল শ্রেষ্ঠ অভিনেতা (মধুকর), জাহান বিথী শ্রেষ্ঠ অভিনেত্রী (বিসর্জন), সুমন সরকার শ্রেষ্ঠ চিত্রগ্রাহক (ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পূনরারম্ভ), রাইসুল তমাল শ্রেষ্ঠ চিত্রনাট্য (জল ও পানি), রাহাত ইসলাম শ্রেষ্ঠ নেপথ্য সংগীত (জল ও পানি), মেহেদী হাসান, দিব্য সমাদ্দার শ্রেষ্ঠ সম্পাদক (পাঠকের মৃত্যু) এর পুরস্কার পেয়েছেন।

পুরুস্কার বিতরণী শেষে প্রতিযোগিতার জন্য নির্বাচিত ১২ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উত্তরার রবীন্দ্র সরণীর বটতলার উন্মুক্ত মঞ্চে প্রদর্শিত হয়।

জল ও পানি টিজার ভিডিও :

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি