ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

‘দুদক থেকে আমার ট্যাক্স ও ভ্যাটের কাগজ চাওয়া হয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০০, ১৬ জুলাই ২০১৮ | আপডেট: ১৪:০৪, ১৬ জুলাই ২০১৮

পানামা পেপার্সে নিজের নাম নেই বলে দাবি করেছেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা। জিজ্ঞাসাবাদ শেষে দুদক থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের জানান, আমার ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের আয়-ব্যয় ও সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। দুদক থেকে আমার ট্যাক্স ও ভ্যাটের কাগজ চাওয়া হয়েছে, যেগুলো আমি পরবর্তীতে দুদকে জমা দেবো।

এর আগে পানামা পেপার্স কেলেঙ্কারিতে নাম আসায় ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা এবং পরিচালক খন্দকার মইনুল আহসানকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকাল ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয় বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি আরও জানান, সোমবার সকাল ১০টায় হাসান মাহমুদ রাজা এবং বেলা ১২টায় মইনুল আহসান দুদক কার্যালয়ে এসে উপস্থিত হন। দুদকের উপ–পরিচালক আখতার হামিদ ভুঁইয়া তাদেরকে জিজ্ঞাসাবাদ ছাড়াও আজ ইউনাইটেড গ্রুপের পরিচালক ইসমাইল হোসেন ও আখতার মাহামুদেরও উপস্থিত হওয়ার কথা রয়েছে।

এর আগে তাদেরকে গত ৮ জুলাই দুদক থেকে পাঠানো এক চিঠিতে তলব করা হয়। এছাড়া, প্যারাডাইস পেপার্সে নাম থাকা এরিক জনসন আন্দ্রেস, ফারাহানা ইয়াবুবুর রহমান এবং মাহতাব রহমানকে আগামীকাল মঙ্গলবার দুদক কার্যালয়ে তলব করা হয়েছে।

পানামা পেপার্স ও প্যারাডাইস পেপার্সে যেসব বাংলাদেশির নাম এসেছে, তাদের অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম ৩০ জুনের মধ্যে শেষ করার জন্য গত মাসে নির্দেশ দেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পানামা পেপারস কেলেঙ্কারির ঘটনায় কয়েকটি গণমাধ্যমে বাংলাদেশি নাগরিকদের নাম আসার পর ২০১৬ সালের ৭ এপ্রিল দুদকের উপপরিচালক আখতার হামিদ ভুঁইয়ার নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান দল গঠন করে দুদক। দলের অন্য সদস্যরা হলেন- সহকারী পরিচালক মজিবুর রহমান ও উপসহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত।

এসএইচ/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি