ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দুদকে প্রথমদিনেই ২ হাজার অভিযোগ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৭, ২৭ জুলাই ২০১৭ | আপডেট: ২২:০৪, ২৭ জুলাই ২০১৭

দূর্নীতির তথ্য জানাতে হটলাইন চালু করার প্রথম দিনেই দুই হাজারেরও বেশি অভিযোগ জমা পড়েছে দূর্নীতি দমন কমিশনে (দুদক)। এর মধ্যে ৫৫টি অভিযোগ গুরুতর বিবেচনায় নিয়ে তা তদন্তে সংশ্লিষ্ট কমিশনারের কাছে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার সকালে দুদকের প্রধান কার্যালয়ে ‘দুদক হটলাইন-১০৬’ উদ্বোধন করা হয়। বেলা ৩টা পর্যন্ত ওই নাম্বারে দুই হাজারেরও বেশি অভিযোগ জানিয়ে কল আসে। তবে কল সেন্টার খোলা ছিল বিকেল ৫টা পর্যন্ত। সে হিসেবে অভিযোগের সংখ্যা আরো বাড়তে পারে।

দুদকের অভিযোগ কেন্দ্রের ব্যবস্থাপক সেলিনা আক্তার মনি বলেন, জনগণের সঙ্গে দুদকের প্রত্যক্ষ সংযোগ স্থাপন ও দ্রুত দুর্নীতির তথ্য পাওয়ার  জন্য হটলাইন চালু করা হয়েছে। প্রথমদিনই ব্যাপক সাড়া পড়েছে। বেলা ৩টা পর্যন্ত দুই হাজারেরও বেশি কল এসেছে। এখান থেকে ৫৫টি অভিযোগ গুরুতর বিবেচনায় নিয়ে তদন্তের জন্য কমিশনারদের কাছে পাঠানো হয়েছে।

অভিযোগের ধরণ সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, অনেকে অভিযোগের পদ্ধতি ও করণীয় সম্পর্কে জানতে চাইছেন। আবার অনেকে অভিযোগ করছেন।

অভিযোগ কেন্দ্রের ব্যবস্থাপক বলেন, এই নাম্বারে একাধিক ব্যক্তি একই সঙ্গে অভিযোগ করতে পারবেন। অভিযোগকারীর নাম ও পরিচয় গোপন রাখা হবে। এমনকি অভিযোগকারী চাইলে তার বক্তব্য রেকর্ডও করা যাবে। অফিস চলাকালীন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যে কেউ কল করতে পারবেন। কল করলে টাকা কাটা হবে না।

হটলাইন উদ্বোধন শেষে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের বলেন, দেশের সবচেয়ে বড় সমস্যা দুর্নীতি। আমরা যারা রক্ষক হিসেবে আছি, তারাই ভক্ষক হিসেবে অবতীর্ণ হয়েছি। এ প্রয়াস বন্ধ হওয়া চাই।

 

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি