ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দুপুরে মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ২৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৯:০১, ২৪ অক্টোবর ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আজ সোমবার দুপুরে মিয়ানমার যাচ্ছেন । রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে  দেশটিতে সফরে যাচ্ছেন তিনি। দুপুর পৌনে ১টায় বাংলাদেশ বিমানের ফ্লাইটে তার নেতৃত্বে একটি  প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আহমেদ অপু রবিবার(২২ অক্টোবর) এ তথ্য জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মিয়ানমারে মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে সচিব পর্যায়ের বৈঠক ও বিকালে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন আসাদুজ্জামান খাঁন কামাল। এসব বৈঠকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রস্তাব দেবে বাংলাদেশ। এছাড়া বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্তপথে অনুপ্রবেশ, মানব পাচার ও মাদক পাচার রোধে সীমান্ত লিয়াজোঁ অফিস স্থাপনের বিষয়ে একটি সমঝোতা স্মারক হওয়ার কথা রয়েছে।

প্রতিনিধি দলের অন্যরা হলেন- পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), অতিরিক্তি সচিব, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক।

সূত্র থেকে জানা যায়, প্রতিনিধি দলটি প্রথমে বিমানযোগে ইয়াঙ্গুনে যাবেন। বিকেল ৫টার দিকে সেখানে পৌঁছানোর পর বিমানযোগে নেপিডো যাবেন এবং রাতে নেপিডোতে অবস্থান করে মঙ্গলবার সকালে মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সেখান থেকে তারা আবার ইয়াঙ্গুন হয়ে বুধবার (২৫ অক্টোবর) দেশে ফিরবেন।

/ এম / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি