ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দুর্দশা দেখতে রোহিঙ্গা ক্যাম্পে জর্ডানের রানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২, ২৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৪:৩৫, ২৩ অক্টোবর ২০১৭

মিয়ানমারে রাখাইন রাজ্যে সেনাবাহিনীর নির্যাতনে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ। আজ সোমবার বেলা ১১টা ১০ মিনিটে বিশেষ বিমানে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান রানিয়া। সেখান থেকে তিনি উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে রওনা হন।

রানি রানিয়া আল আবদুল্লাহ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

রানির আগমন ‍উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। কক্সবাজারের সংশ্লিষ্ট এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) ড. এ কে এম ইকবাল হোসেন জানান, জর্ডানের রানির কক্সবাজার আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবির পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একই সঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।

এর আগে রোহিঙ্গাদের দুরবস্থা দেখতে বাংলাদেশে এসেছিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের স্ত্রী এমিনে এরদোয়ান।

 

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি