ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘দুর্নীতি রোধে সরকারের সদিচ্ছা প্রয়োজন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৬, ৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৩:০৯, ৫ ডিসেম্বর ২০১৭

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দেশে দুর্নীতি প্রতিরোধে সরকারের সদিচ্ছা প্রয়োজন। বর্তমান সরকার সেই সদিচ্ছা দেখিয়েছেন। আজ কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৭ উপলক্ষে টিআইবি আয়োজিত দুর্নীতিবিরোধী শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

তিনি বলেন, যে প্রতিষ্ঠানগুলো দুর্নীতি রোধে কাজ করছে তাদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ তৈরি করতে হবে। যারা দুর্নীতি বিরোদ্ধে কথা বলে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাজ করতে হবে। যে ব্যক্তি দুর্নীতি করে সে যদি সরকারি লোক হয় তাকে আইনের আওতায় আনতে হবে। তাহলে অন্যরা দুর্নীতি করতে সাহস পাবে না।

ইফতেখারুজ্জামান আরও বলেন, যারা বিভিন্ন সময় দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন তাদেরকে বিভিন্নভাবে জীবন নাশের হুমকি দেওয়া হয়। এই অবস্থা উত্তরণের জন্য কাজ করতে হবে। তাহলে মানুষ দুর্নীতি রোধে সচেতন হবে।

৯ডিসেম্বর আন্তজার্তিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে এ শপথ এর আয়োজন করা হয়। টিআইবি ২০০৪ সাল থেকে ব্যক্তিগতভাবে পালন করে আসছে। এবার প্রথমবারের মতো সারাদেশে দিবসটি পালন করা হবে।

 

/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি