ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২০, ১৪ ডিসেম্বর ২০১৭

জলবায়ু বিষয়ক ‘ওয়ান প্ল্যানেট সামিটে’অংশ নিয়ে তিন দিনের সফর শেষে আজ দেশের পথে রওয়ানা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে প্যারিসের দ্য গল বিমানবন্দর থেকে এমিরেটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যাত্রা করেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে বিদায় জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। 

এর আগে, ‘ওয়ান প্ল্যানেট সামিটে’ যোগ দিতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এর আমন্ত্রণে গত সোমবার প্যারিস পৌঁছান প্রধানমন্ত্রী। এবং প্যারিসে মঙ্গলবার রাতে ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রীর কাছে থেকে রোহিঙ্গা সঙ্কটের বিস্তারিত জেনে ফরাসি প্রেসিডেন্ট এর স্থায়ী সমাধানের কথা বলেন। সফরের শেষ দিন গতকাল বুধবার ফ্রান্সের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এমইডিইএফ ইন্টারন্যাশনালের নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের পাশাপাশি শহুরে অবকাঠামো, জ্বালানি ও সমুদ্র অর্থনীতি খাতে বিনিয়োগের জন্য ফরাসি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি