ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দেশে ফিরেই নওয়াজ ও মরিয়ম গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১, ১৩ জুলাই ২০১৮ | আপডেট: ১২:৩৫, ১৪ জুলাই ২০১৮

অবশেষে গ্রেফতার হলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ। আজ শুক্রবার লন্ডন থেকে পাকিস্তানের লাহোর বিমানবন্দরে পৌঁছালে তাদেরকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় পাসপোর্ট।

পাকিস্তানের প্রভাবশালী দৈনিক ডন এক প্রতিবেদনে জানায়, ইতিহাদ এয়ারওয়েজের একটি বিমানে স্থানীয় সময় রাত পৌনে নয়টায় আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান নওয়াজ ও মরিয়ম। বিমানটি অবতরণের পর তাতে প্রায় ১২ জন নিরাপত্তা বাহিনীর সদস্য প্রবেশ করে।

সেসময় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেসটিগেশন এজেন্সী (এফআইএ) এর তিন সদস্য নওয়াজ ও মরিয়মের পাসপোর্ট জব্দ করেন। আর দেশটির জাতীয় জবাবদিহিতা মূলক সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিট ব্যুরো (এনএবি) আটক করেন নওয়াজদের।

লাহোর পৌছানোর পর নওয়াজ প্রতিষ্ঠিত রাজনৈতিক দল পিএমএল-এন এর পক্ষ থেকে তাদেরকে এক গণ অভ্যর্থনা দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সংবর্ধনা পাচ্ছেন না নওয়াজেরা। লাহোর থেকে তাদেরকে সরাসরি রাজধানীর ইসলামাবাদের আদিয়ালা জেলে নিয়ে যাওয়া হতে পারে।

তবে বিমানবন্দরের হজ্ব লাউঞ্জে নওয়াজ শরীফের মা বেগম শামীম আক্তারের সঙ্গে নওয়াজ ও মরিয়মকে সাক্ষাতের সুযোগ দেওয়া হয়।

প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড ফ্ল্যাট দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের উচ্চ আদালত। আর নওয়াজকে এই কাজে সহযোগিতার জন্য সাত বছরের জেল দেওয়া হয় মরিয়ম নওয়াজকে।

 সূত্রঃ ডন

//এস এইচ এস//  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি