ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হলেন হাসিনা-মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৯, ২০ এপ্রিল ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৫তম কমনওয়েলথ শীর্ষ সম্মেলন (সিএইচওজিএম)-এর ফাঁকে অনুষ্ঠিত এ বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা বলেন দুই নেতা।
বৈঠকের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক আরো সুদৃঢ় করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুদূরপ্রসারী দ্বিপাক্ষিক আলোচনা সম্পন্ন হয়েছে।
এ বৈঠকের মধ্য দিয়ে প্রায় এক বছর পর আবারো এই দুই নেতা মিলিত হলেন। এর আগে গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে মোদি’র সঙ্গে বৈঠক হয়। আগামী কয়েক মাসের মধ্যেই আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা রয়েছে।
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রতিবেশী একটি ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে সম্পর্ক স্থাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেছেন। কমনওয়েলথ শীর্ষ সম্মেলন ২০১৮-এর সাইডলাইনে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে অংশ নেওয়া ৫৩ সরকারপ্রধানের একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এর সাইডলাইনে হাসিনা-মোদি’র বৈঠক দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য তাৎপর্যপূর্ণ।
এর আগে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ১০টায় বাকিংহাম প্যালেসে শুরু হওয়া দুই দিনব্যাপী কমনওয়েলথ সম্মেলনের উদ্বোধন করেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। সম্মেলনে ৫৩টি দেশের সরকারপ্রধানের সঙ্গে শেখ হাসিনার উপস্থিতি নজর কেড়েছে।

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি