ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ধর্ষণ করা যায় বলে অভিনয় করি : জেসন মোমোয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ১৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ১০:১৫, ১৫ অক্টোবর ২০১৭

‘গেমস অব থ্রোনস’। ডেভিড বেনিওফ ও ডি. বি. ওয়েস নির্দেশিত মার্কিন কাল্পনিক নাট্য ধারাবাহিক। এ ধারাবাহিকের অন্যতম শীর্ষ অভিনেতা জেসন মোমোয়া। বেশ কয়েক বছর আগে ধারাবাহিকটি নিয়ে বিরুপ মন্তব্য করেন তিনি। সম্প্রতি সেই ভিডিও প্রকাশ পায় সোস্যাল মিডিয়ার টুইটারে। আর এরপরই  তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিন।

সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, ২০১১ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত ‘কমিক কন ফেস্টিভালে’ জেসন মোমোয়া মন্তব্যটি করেছিলেন। গত বৃহস্পতিবার মোমোয়ার বিতর্কিত ওই বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে প্রকাশিত হয়।

ভিডিওটিতে মোমোয়া বলেন, ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর ও উদ্ভট হলেও, ধারাবাহিকটি আমি ভালোবাসি।’

এর কারণ জানাতে গিয়ে এক প্রশ্নের জবাবে মোমোয়া মজা করে বলেন, ‘সেখানে অনেক কিছুই আছে আপনি করতে পারবেন। যেমন, কারো জিহ্বা ছিঁড়ে নিতে পারবেন… সুন্দরী ধর্ষণ করতে পারবেন… জানেন তো?’

এই বক্তব্যের পর আশপাশের মানুষ হেসে ওঠেন। তবে মোমোয়ার সঙ্গীরা পড়ে যান অস্বস্তিতে। বিষয় বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তিনি পরের প্রশ্নের জন্য অনুরোধ করেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে মোমোয়ার ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সবাই ওই মন্তব্যের তীব্র নিন্দা জানান। তবে ওই মন্তব্যের বিষয়ে ক্ষমা চেয়েছেন মোমোয়া।

উল্লেখ্য, গেম অব থ্রোনস ধারাবাহিকটি আ সং অব আইস অ্যান্ড ফায়ার অবলম্বনে নির্মিত। কাল্পনিক ওয়েস্টেরস মহাদেশের সাত রাজ্যে এবং এসোস মহাদেশে এর ঘটনাবলি সংগঠিত হয়। ধারাবাহিকটিতে কয়েকটি অভিজাত পরিবারের মধ্যে আয়রন থ্রোন দখলের ও অন্যান্য পরিবারসমূহের এর থেকে স্বাধীনতা লাভের জন্য লড়াই দেখানো হয়েছে। অন্যদিকে আরেকটি বড় ধরনের ভয় হল বরফাচ্ছন্ন উত্তরাংশ ও পূর্বে এসোস মহাদেশ।

 

সূত্র : দি ইনডিপেনডেন্টে

 

এসএ/এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি