ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ধর্ষণের আসামির যাবজ্জীবন, শিশুর দায়িত্ব রাষ্ট্রের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ২৭ জুলাই ২০১৭ | আপডেট: ১৭:২৬, ২৭ জুলাই ২০১৭

লক্ষ্মীপুর সদর উপজেলায় ধর্ষণ মামলায় এক পরিবারের দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশুর ভরণ-পোষণের ব্যয় রাষ্ট্রকে বহন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সাইদুর রহমান গাজী ১২ বছর আগের এ মামলায় রায় ঘোষণা করেন।

আসামিদের যাবজ্জীবন সাজার পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস কারাগারে থাকতে হবে বলে জানায় আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার শাকচর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে মাইন উদ্দিন ও তার ভাবি হালিমা বেগম। রায়ের সময় তারা দুজনেই আদালতে ছিলেন।

বাদীর আইনজীবী আবুল বাসার জানান, ২০০৫ সালের ৪ এপ্রিল রাতে হালিমার সহযোগিতায় বিয়ের কথা বলে এক তরুণীকে ধর্ষণ করেন মাইনউদ্দিন। এর ফলে এক মেয়ে শিশুর জন্ম হয় ওই তরুণীর।

স্থানীয়ভাবে মীমাংসা না হওয়ায় ওই বছর ৩০ অক্টোবর দুই আসামির বিরুদ্ধে লক্ষ্মীপুর সদর থানায় নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলা করেন তরুণী। তদন্ত শেষে ২১ নভেম্বর দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

আইনজীবী বাসার বলেন, ধর্ষণের ফলে গর্ভজাত মেয়ে তার মা ও মাইন উদ্দিনের পরিচয়ে পরিচিত হবে। তার ভরণ-পোষণের ব্যয় বহনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাষ্ট্রের পক্ষে লক্ষ্মীপুরের জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন আদালত।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি