ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ধর্ষণের দায়ে সিঙ্গাপুরে বাংলাদেশির ১১ বছর সাজা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২০ জুলাই ২০১৭ | আপডেট: ১৪:৩৭, ২০ জুলাই ২০১৭

সিঙ্গাপুরে চীনা নারীকে দুই দফা ধর্ষণের দায়ে এক বাংলাদেশি যুবকের ১১ বছরের কারাদণ্ড হয়েছে। সেইসঙ্গে একজন পর্যটকের ওপর হামলার দায়ে তাকে বার বেত্রাঘাতেরও সাজাদ দেন সিঙ্গাপুরের আদালত।

দণ্ডিত আনোয়ার হোসেন (৩২)সিঙ্গাপুরে একটি নির্মাণ প্রকল্পে সুপারভাইজার হিসেবে কাজ করতেন।

সিঙ্গাপুরের চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, আদালতের ডেপুটি পাবলিক প্রসিকিউটর কবিতা উথরাপাথি আনোয়ারের ১২ বছরের কারাদণ্ডের আবেদন করেছিলেন। অন্যদিকে আনোয়ারের আইনজীবী শুনানিতে বলেন, তার মক্কেল নয় বছর ধরে সিঙ্গাপুরে আছেন এবং অতীতে এ ধরনের অপরাধ করেননি। যেহেতু তিনি দোষ স্বীকার করেছেন, সেহেতু তার দশ বছরের বেশি সাজা হওয়া উচিৎ নয়।

সিঙ্গাপুরের আইনে এ ধরনের অপরাধে ২০ বছর পর্যন্ত সাজার বিধান আছে। বিচারক শুনানি শেষে ১১ বছরের কারাদণ্ড ও বেত্রাঘাতের রায় দেন।

স্থানীয় স্ট্রেইটস টাইমসের খবরে বলা হয়েছে,  ধর্ষণের শিকার ৪৪ বছর বয়সী ওই চীনা নারী তার প্রবাসী স্বামীর সঙ্গে দেখা করতে গতবছরের ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুরের গেইলাংয়ে আসেন। যে বাড়িতে তার স্বামী থাকতেন, তার পাশের ঘরেই ভাড়া থাকতেন আনোয়ার।

মামলার বরাত দিয়ে স্ট্রেইটস টাইমস লিখেছে, ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি আনোয়ার একটি টুথব্রাশ হাতে নিয়ে তার ওই প্রতিবেশীর দড়জায় নক করে। ওই নারীর স্বামী তখন বাসায় ছিলেন না।  

দড়জা খুলে ওই নারী টুথপেস্ট দিতে চাইলেও আনোয়ার দড়জা আটকে দুই দফা তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ করা হয় মামলায়। 

ওই রাতেই গ্রেফতার হওয়ার পর আনোয়ার আদালতে দাবি করেন, তিনি ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য টাকা দিয়েছেন। কিন্তু পরে জেরার মুখে তিনি ধর্ষণের বিষয়টি স্বীকার করে নেন।     

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি