ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নওয়াজের কাটা গায়ে নুনের ছিঁটা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

সর্বোচ্চ আদালতের রায়ের পর খুইয়েছেন দলীয় প্রধানের পদ। আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কি না, সে বিষয়েও ওঠছে প্রশ্ন। এ ছাড়া নিজ দলেও তাঁর বিরুদ্ধে শুরু হয়েছে ‘ষড়যন্ত্র’। এমন বেহাল দশায় ভোগছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে দলীয় প্রধানের গদি হারিয়েও মতি না হারানো নওয়াজের ক্ষতহৃদয়ে এবার নুনের ছিঁটা দিচ্ছে বিরোধী দলগুলো।

এ কাতারে সবচেয়ে এগিয়ে আছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খাঁন। নওয়াজকে কটাক্ষ করতে ছাড়েননি দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিও। বাদ যাননি পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রধান শেখ রসিদও।

এদিকে আদালতের রায়ে উচ্ছ্বাস প্রকাশ করে তেহরিক-ই-ইনসাফ বলছে, তারা দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশব্যাপী আনন্দ মিছিল করবে। শুধু তাই নয় আদালতের রায়কে স্বাগত জানিয়ে দলটির প্রধান ইমরান খান বলেন, কোন দুর্নীতিবাজ কোন দলের প্রধান হতে পারে না। যে রাষ্ট্রীয় সম্পদ লুট করেছে, সে কখনো জাতীয় হিরো হতে পারে না। শুধু তাই নয়, নওয়াজ শরীফকে চোর আখ্যা দিয়ে তিনি বলেন, এ চোরকে মুসলীম লীগের সবাই চেনে। তাই আশা করি, চোরের বদলে মুসলিম লীগ নতুন একজন সজ্জনকে দলের প্রধান ঘোষণা করবেন।

এদিকে সিনেটে নির্বাচনে নওয়াজ শরীফের লড়ার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন পাকিস্তান আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রসিদ। এসময় আদালতের রায়কে স্বাগত জানিয়ে শেখ রসিদ বলেন, যারা আদালতের রায়কে ডাস্টবিনে ফেলতে চেয়েছিলো, তারাই আজ ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে। এদিকে নওয়াজ শরীফের বিরুদ্ধে করা ‘এলএনজি মামলা’ নতুন করে শুরু করারও পরামর্শ দেন রসিদ।

এদিকে পাকিস্তান পিপলস পার্টির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি বলেন, আদালতের রায়কে অবশ্যই মেনে নিতে হবে। তিনি বলেন, আদালতের সঙ্গে মতবিরোধে গিয়ে গণতন্ত্রের ক্ষতি হবে। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, নওয়াজ শরীফ আদালতের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

সূত্র: দ্য ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি